খেলাধুলা

তিন দিনেই শেষ হচ্ছে দ. আফ্রিকা-পাকিস্তানের টেস্ট

ঢাকা , ২৭ ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

সেঞ্চুরিয়ন টেস্টে পাকিস্তান প্রথম ইনিংসে ১৮১ রান করে। জবাবে দক্ষিণ আফ্রিকা ২২৩ রান তোলে তাদের প্রথম ইনিংসে। ৪২ রানে পিছিয়ে থেকে পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে।

এবারও দুই’শ রানের কোটা ছুঁতে পারেনি তারা। ৫৬ ওভারে মাত্র ১৯০ রানে অলআউট হয়েছে। তাতে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে ১৪৯ রান। এই রান তোলার জন্য স্বাগতিকদের হাতে রয়েছে পুরো তিনটি দিন ও দশটি উইকেট।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যানরা রান পেলেও মিডল অর্ডার ও টেল এন্ডাররা আসা-যাওয়ার মিছিল করেছেন। ৩ উইকেট হারিয়ে ১৩৪ রান করা পাকিস্তান শেষ ৭টি উইকেট হারিয়েছে মাত্র ৫৬ রানে। ব্যাট হাতে উদ্বোধনী ব্যাটসম্যান ইমাম-উল-হক ৫৭ ও টপ অর্ডার ব্যাটসম্যান শান মাসুদ ৬৫ রান করেছেন। ফখর জামান ও মোহাম্মদ আমির ১২টি করে রান করেছেন। অপরাজিত ১১টি রান এসেছে হাসান আলীর ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে দক্ষিণ আফ্রিকার দুয়ান্নে অলিভিয়ের ৫টি উইকেট নিয়েছেন। ৩টি নিয়েছেন কাগিসু রাবাদা। আর ২টি নিয়েছেন ডেল স্টেইন। প্রথম ইনিংসে অলিভিয়ের নিয়েছিলেন ৬টি উইকেট। দুই ইনিংসে ১১ উইকেট নিয়ে পাকিস্তানকে ভুগিয়েছেন তিনি।

অবিশ্বাস্য ভালো বোলিং করা ছাড়া এই টেস্টে হার এড়ানোর কোনো উপায় নেই পাকিস্তানের সামনে।

Show More

আরো সংবাদ...

Back to top button