সুপ্রিমকোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু বুধবার থেকে

0
40

ঢাকা , ২৯ ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

আগামী ২ জানুয়ারি বুধবার থেকে সুপ্রিমকোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হচ্ছে। গত ১৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত সাপ্তাহিক ছুটি, সরকার ঘোষিত ছুটিসহ কোর্টের অবকাশের কারণে সর্বোচ্চ আদালত তথা সুপ্রিমকোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকছে। তবে এ সময়ে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে বিভিন্ন বিচারিক বেঞ্চ গঠন করা হয়।

এসব বেঞ্চে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদির শুনানি ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে। অবকাশকালীন বেঞ্চে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা সংক্রান্ত বিভিন্ন মামলা এবং নিবন্ধন বাতিল হওয়া জামায়াত দলীয় প্রার্থীতা নিয়ে মামলার শুনানি ও আদেশ হয়েছে।

এছাড়াও সুপ্রিমকোর্টের আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য ভেকেশান জাজ হিসেবে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে মনোনীত করা হয়। বিচারপতি মো. নূরুজ্জামান গত ২৪ ডিসেম্বর আপিল বিভাগের চেম্বার কোর্টে জরুরি মামলা সংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করেন। আগামী ৩১ ডিসেম্বর সোমবারও বেলা ১১টা থেকে আপিল বিভাগের চেম্বার কোর্টে জরুরি মামলা সংক্রান্ত বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।