জাতীয়

যুক্তরাজ্যের হাইকমিশনারের ‘নো স্টেটমেন্ট’

ঢাকা , ৩০ ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৩ আসনের কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক।

তবে কেন্দ্র পরিদর্শন শেষে নির্বাচন বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। বলেছেন, ‘নো স্টেটমেন্ট’।

রোববার দুপুরে রাজধানীর রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরির্দশন শেষে গণমাধ্যমকর্মীরা কথা বলতে চাইলে তিনি এ মন্তব্য করেন।

এর আগে সকালে রাজধানীর ধানমন্ডি নিউ মডেল ডিগ্রি কলেজ ভোটকেন্দ্র পর্যবেক্ষণ করেন তিনি। পরিদর্শনের উদ্দেশে বেলা পৌনে ১১টায় ঢাকা-১০ আসনের এই ভোটকেন্দ্র ঘুরে দেখেন ব্রিটিশ হাইকমিশনার।

উল্লেখ্য, বাংলাদেশে দায়িত্ব নেয়ার আগে তিনি পাকিস্তানের ইসলামাবাদ মিশনে কর্মরত ছিলেন। লন্ডনের বাসিন্দা ব্লেক পড়াশোনা করেছেন অক্সফোর্ড ইউনিভার্সিটিতে। ১৯৮৩ সালে স্নাতক ডিগ্রি নেয়ার পর লন্ডনে প্রত্নতাত্ত্বিক গবেষণায়ও যুক্ত ছিলেন তিনি।

১৯৮৯ সালে ব্রিটিশ সিভিল সার্ভিসে যোগ দেন এই নারী। তিনি ১৯৯৬ সালে যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেয়ার আগে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে কাজ করেন।

ইসলামাবাদ মিশনে যোগ দেয়ার আগে যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ‘কনফ্লিক্ট গ্রুপ’র প্রধান ছিলেন ব্লেক। যুক্তরাজ্যের স্বার্থ জড়িত এমন যেসব অঞ্চলে সংঘাত রয়েছে, সেখানে স্থিতিশীলতা ফেরাতে কাজ করে ‘কনফ্লিক্ট গ্রুপ’।

Show More

আরো সংবাদ...

Back to top button