রাজনীতি

এই হচ্ছে শান্তিপূর্ণ নির্বাচনের নমুনা: রিজভী

ঢাকা , ৩০ ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

বিএনপি দেশের বিভিন্ন এলাকায় ভোটকেন্দ্র দখল, এজেন্ট বের করে দেওয়াসহ সহিংসতার নানা অভিযোগ তুলেছে। আজ রোববার সকাল ১০টা ও দুপুর ১২টার দিকে দুই দফা সংবাদ সম্মেলন করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করে বলেন, ‘গত রাত থেকে নির্বাচন পরিস্থিতি দেখে পরিষ্কার বলা যায় সরকার একতরফা নির্বাচন করছে। এটা একটা সহিংস নির্বাচন। মানুষ যাচ্ছে কিন্তু ভোট দিতে পারছে না।’

রিজভী অভিযোগ করেন, ‘বিভিন্ন আসনের কেন্দ্রে আওয়ামী সন্ত্রাসীরা সন্ত্রাস করছে। এখন পুলিশ, র্যাব, বিজিবি একসঙ্গে এই তাণ্ডবটা করছে। কোনো কোনো জায়গায় আওয়ামী সন্ত্রাসীরা নেই। তারা গিয়ে ভোটারদের বলছে, ভোট কেন্দ্রে যাওয়া যাবে না। প্রধান নির্বাচন কমিশনার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানরা বলেছেন শান্তিপূর্ণ নির্বাচন হবে। এই হচ্ছে শান্তিপূর্ণ নির্বাচনের নমুনা।’

বিএনপি নেতা রিজভী অভিযোগ করেন, ঢাকার বিভিন্ন এলাকাসহ চট্টগ্রাম, ভোলা, নোয়াখালী, মেহেরপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, পিরোজপুর, গাজীপুর, কুষ্টিয়া, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, ফরিদপুর, টাঙ্গাইল, কক্সবাজার, নারায়ণগঞ্জ, পাবনা, বগুড়া, নরসিংদী, বরিশাল, জামালপুর, সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় অনেক কেন্দ্রে এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি।

রিজভী বলেন, ঢাকা ৪ আসনে ধানের শীষের প্রার্থী সালাহউদ্দিন আহমেদকে শ্যামপুর মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নিয়ে যাওয়ার সময়ে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা হামলা চালায়। এতে গুরুতর আহত হয়ে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

সংবাদ সম্মেলনে বিভিন্ন কেন্দ্রে এজেন্টদের বের করে দেওয়া, প্রার্থী-সমর্থকদের ওপর হামলা, পুলিশ-র্যাব ও বিজিবির সহায়তায় ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢোকানো, ক্ষমতাসীন দলের সন্ত্রাসী ও পুলিশি তাণ্ডব, কেন্দ্র দখল করে নৌকা প্রতীকে সিল মারা, জাল ভোট দেওয়ার নানা ঘটনার তথ্যউপাত্ত তুলে ধরেন রিজভী।

রিজভী অভিযোগ করেন, ভোলা-৩ আসনে ধানের শীষের প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) হাফিজ উদ্দিন আহম্মদকে পুলিশ ঘরের বাইরে যেতে বাধা দিয়েছে। নোয়াখালী-৫ আসনে বিএনপির প্রার্থী মওদুদ আহমেদ ভোট দিতে বের হতে পারেননি।

সংবাদ সম্মেলনে দলের সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Show More

আরো সংবাদ...

Back to top button