ফল প্রত্যাখ্যান করেছি, শপথের প্রশ্নই আসে না

0
23

ঢাকা , ৩১ ডিসেম্বর , (ডেইলি টাইমস২৪):

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একাদশ জাতীয় সংষদ নির্বাচন অত্যন্ত কলঙ্কজনক। তাই এই নির্বাচন অবিলম্বে বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।

আজ সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, এই নির্বাচনের ফল আমরা সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করছি, এবং যত দ্রুত সম্ভব নিরপেক্ষ সরকারে অধীনে পুনর্নির্বাচনের দাবি জানাচ্ছি।

তাদের নির্বাচিত ৭ জন সংসদ সদস্য শপথ নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা পুরো ফলই প্রত্যাখ্যান করেছি। শপথের প্রশ্নই আসে না। আমরা নির্বাচনে গিয়েছিলোম গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে।

ফখরুল বলেন, নির্বাচন পর্যবেক্ষণে বিদেশি পর্যটক আসার বিষয়টি আওয়ামী লীগের আইওয়াস। ভারতের যে কয়জন এসেছে তারা পর্যবেক্ষক হিসেবে নয় সরকারের পরিকল্পনার অংশ হিসেবে এসেছে।

এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খান, ড. খন্দকার মোশাররফ, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।