নারায়ণগঞ্জে বিএনপি নেতা দুই মাস পর জামিনে মুক্ত

0
17

ঢাকা , ০১ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি সাখাওয়াত হোসেন খান প্রায় দুই মাস পর জামিনে কারামুক্ত হয়েছেন। আজ মঙ্গলবার দুপুরে তিনি কেরানীগঞ্জ কারাগার থেকে তিনি মুক্তি পান।

বিএনপি নেতা সাখাওয়াত হোসেনের ঘনিষ্ঠ আইনজীবী আনোয়ার প্রধান বলেন, সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে দায়ের করা নাশকতার সবগুলো মামলায় জামিন থাকায় তিনি মঙ্গলবার দুপুরে কেরানীগঞ্জ কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। তিনি বর্তমানে ঢাকায় তাঁর মায়ের কাছে আছেন।

জামিনে মুক্তি পাওয়ার প্রতিক্রিয়ায় সাখাওয়াত হোসেন বলেন, ‘আমি যাতে গণতান্ত্রিক আন্দোলনের সঙ্গে না থাকতে পারি, সরকার যাতে একচেটিয়াভাবে তার অধিকার প্রয়োগ করতে পারে—শুধু এই রাজনৈতিক কারণে, কষ্ট দেওয়ার জন্য আমার জীবন থেকে দুই মাস কেড়ে নেওয়া হলো। আমি কখনো কোনো অপরাধমূলক কাজে সম্পৃক্ত ছিলাম না। আমাকে নারায়ণগঞ্জ ও ঢাকায় ফাঁসির সেলে রাখা হয়েছে। বর্তমানে আমি অসুস্থ হয়ে ঢাকায় চিকিৎসাধীন রয়েছি।’

গত বছরের ৫ নভেম্বর নারায়ণগঞ্জের চাষাঢ়া এলাকা থেকে জেলা গোয়েন্দা পুলিশ সাখাওয়াত হোসেনকে গ্রেপ্তার করে। পরে নারায়ণগঞ্জ সদর থানা-পুলিশের নাশকতার মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। ওই মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিলেও ফতুল্লা মডেল থানার অপর একটি মামলায় ‘শোন অ্যারেস্ট’ দেখিয়ে তাঁকে রিমান্ডে নেয় পুলিশ।