যে কারণে মহাজোটের নিরঙ্কুশ বিজয়, বললেন আসাদুজ্জামান নূর

0
34

ঢাকা , ০১ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

দশম সংসদের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে সাধারণ মানুষের মাঝে ছিল ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নারীরা ভোটাধিকার সম্পর্কে আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছে।

মঙ্গলবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইংরেজি নববর্ষ ২০১৯ ও তার চতুর্থবারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়া উপলক্ষে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় প্রদত্ত শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত ১০ বছরে উত্তরবঙ্গে কৃষিক্ষেত্রে বিপ্লব ও মঙ্গা দূরীভূত হওয়ার পাশাপাশি ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ দুইটি বিষয় আওয়ামী লীগের প্রতি ভোটারদের আকৃষ্ট করেছে, যার ফলে মহাজোটের নিরঙ্কুশ বিজয় অর্জিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির বিজয় হয়েছে। আগামীতেও মুক্তিযুদ্ধের বিপক্ষের কোনো শক্তি যাতে ক্ষমতায় না যেতে পারে, সেটি দেশপ্রেমিক জনগণের দায়িত্ব ও কর্তব্য হওয়া উচিত।

তিনি আরও বলেন, এটি মাথায় রেখে উন্নয়নের মধ্য দিয়ে মানুষের জীবনযাত্রার পরিবর্তন ঘটিয়ে সাংস্কৃতিক চেতনার বিকাশ ঘটাতে হবে।

অনুষ্ঠানে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং অধীন দফতর ও সংস্থার পক্ষ হতে মন্ত্রীকে ফুল দিয়ে ও কেক কেটে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।