সারাদেশ

সর্বনিম্ন তাপমাত্রা আজ ৫ ডিগ্রির নিচে

ঢাকা , ০২ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

পঞ্চগড় জেলার ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। আজ বুধবার জেলার সর্বোত্তরের উপজেলা তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস, যা গত তিন দিনের চেয়ে বেশ কমেছে। তবে সকাল সকাল মিলেছে সূর্যের দেখা।

রাতভর কুয়াশা আর সকাল সকাল সূর্য ওঠার কারণে কয়েক দিন ধরেই দিন সেখানে দিন ও রাতের তাপমাত্রার ওঠানামা করছে। রাতভর হিমেল বাতাস থাকার কারণে তাপমাত্রা কমে যাচ্ছে বলে জানান তেঁতুলিয়ার আবহাওয়া পর্যবেক্ষকেরা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা যায়, আজ সকাল নয়টায় তেঁতুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গতকাল মঙ্গলবার সকাল নয়টায় এই তাপমাত্রা ছিল ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং এর আগের দিন সোমবার সকাল নয়টায় তেঁতুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক মো. সামিউজ্জামান বলেন, সকাল নয়টায় তেঁতুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়তে থাকে। দুপুর ১২টার দিকে তাপমাত্রা ২৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ ছাড়া দুপুর ১২টায় তেঁতুলিয়ার বাতাসে আর্দ্রতা ২৮ শতাংশ ছিল, যা বিকেলে হওয়ার কথা ছিল বলে তিনি জানান।

আবহাওয়া অধিদপ্তরের সকাল নয়টার বুলেটিনে বলা হয়, শ্রীমঙ্গল, পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

Show More

আরো সংবাদ...

Back to top button