জাতীয়লিড নিউজ

শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন যারা

ঢাকা , ০২ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন দেশের সরকারপ্রধানরা। যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন তাদের মধ্যে রয়েছেন ভারত, রাশিয়া, চীন, সৌদি আরব, নেপাল, ভুটানসহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান।

ভারতের তরফ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভারতীয় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়ের জন্য শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। এ ছাড়া চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও দেশটির প্রধানমন্ত্রী লি কেকিয়াং, ভুটানের প্রধানমন্ত্রী ডাক্তার লোটে শেরিং, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ, ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি, ফিলিস্তিনির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে অভিনন্দন জানিয়েছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টেলিফোনে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বলে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের কর্মকর্তারা জানান। ভারতীয় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানিয়ে একটি বার্তা পাঠিয়েছেন। বার্তায় সোনিয়া গান্ধী বাংলাদেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য কামনা করেছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

এক বার্তায় সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিজয় লাভ করায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তায় শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন ও অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন সৌদি বাদশাহ। একইসঙ্গে তাকে অভিনন্দন জানিয়েছেন দেশটির উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষা মন্ত্রী যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং এর পক্ষে ঢাকায় চীনের রাষ্ট্রদূত ঝাং জু সোমবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে অভিনন্দন বার্তা পৌঁছে দেন। এ সময় চীনা দূত শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন। তিনি বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাকে বিশ্বের অন্যতম নেতা হিসেবে অভিহিত করেন। বাংলাদেশের উন্নয়নে বেইজিংয়ের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ভোটে জয়লাভের পর শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। বিকেলে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আলাদা আলাদা ফোন করেন এবং রবিবারের জাতীয় নির্বাচনে দলের নিরঙ্কুশ বিজয়ে শেখ হাসিনা, তার দল ও বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানান।

শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর মধ্যে আরও আছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি, নেপালের প্রধানমন্ত্রী খড়গ প্রসাদ শর্মা ওলি, প্যালেস্টাইনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস, ভুটানের রাজা ও প্রধানমন্ত্রী ও ভারতের মেঘালয়ের গভর্নর তথাগত রায়।

এ ছাড়া গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, ইকবাল সোবহান চৌধুরী, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, জনপ্রশাসন সচিব, প্রেস সচিব, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, বিজিবির মহাপরিচালক, ডিএমপি কমিশনার প্রমুখ। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে তার ছোট বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা। এ সময় প্রধানমন্ত্রী সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, এই বিজয়ের মাসে এটি আরেকটি বড় বিজয়। এই বিজয়ের ফলে সরকারের সামনের পাঁচ বছরে বাংলাদেশে অনেক বেশি বিদেশি বিনিয়োগ আসবে বলেও জানান তিনি।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাচ্ছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

৩০ ডিসেম্বর, রবিবার ভোট হওয়া ২৯৯ আসনের মধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট ২৮৮টি আসন পেয়েছে। অন্যদিকে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট পেয়েছে মাত্র ৭টি আসন।

Show More

আরো সংবাদ...

Back to top button