আন্তর্জাতিক

ডেনমার্কের সেতুতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৬

ঢাকা , ০২ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

ডেনমার্কের গ্রেট বেল্ট সেতুতে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৬ জন নিহত ও অপর ১৬ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মঙ্গলবার

স্থানীয় সময় সকাল আটটায় ঝড়ের মধ্যে মালবাহী ট্রেন থেকে একটি তারপুলিন অপর একটি কমিউটার ট্রেনের ওপরে উড়ে গিয়ে পড়লে সেটি হঠাৎ করে ব্রেক করতে বাধ্য হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ওডেনসি শহর থেকে রাজধানী কোপেনহেগেন অভিমুখে যাওয়া কমিউটার ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে।

ডেনমার্কের জিল্যান্ড ও ফুনেন দ্বীপের মধ্যে সংযোগকারী সেতুটি দিয়ে ট্রেন ও যান চলাচল করে থাকে।  প্রতিদিন হাজার হাজার যানবাহন সেতুটি ব্যবহার করে থাকে। মঙ্গলবারের খারাপ আবহাওয়ায়  ট্রেন দুর্ঘটনার আগে সেতুটিতে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনার বিস্তারিত না জানাতে পারলেও ডেনমার্ক পুলিশ নিশ্চিত করেছে ট্রেনটিতে একটি বস্তু আঘাত করেছে। ঘটনাস্থলের প্রকাশিত ছবিতে দেখা গেছে মালবাহী ট্রেনটির কন্টেইনারের পাশ দিয়ে ভেঙে গেছে।

খারাপ আবহাওয়ার কারণে জরুরি সেবা বিভাগের কর্মীদের যাত্রীবাহি ট্রেনটির কাছে পৌঁছাতে বেগ পেতে হচ্ছে বলে খবরে বলা হয়েছে। ট্রেনটিতে ১৩১ জন যাত্রী ও ৩ জন কর্মী ছিলেন।

বিবিসির খবরে বলা হয়েছে, সেতুর পশ্চিম প্রান্তে নাইবোর্গ শহরে একটি জরুরি কেন্দ্র খোলা হয়েছে।

দুর্ঘটনার পর সেতু ব্যবহার করে ফুনেন দ্বীপে যাওয়া সব ট্রেন ও গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে জিল্যান্ড অভিমুখে যেতে চাওয়া গাড়ি চলাচলের অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

Show More

আরো সংবাদ...

Back to top button