আইন ও আদালত

প্রভাষক কৃষ্ণা কাবেরীকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

ঢাকা , ০৩ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

রাজধানীর আদাবরে মিশন ইন্টারন্যাশনাল কলেজের প্রভাষক কৃষ্ণা কাবেরীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় কে এম জহিরুল ইসলাম পলাশ নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল । বৃহস্পতিবার ( ৩ ডিসেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর  বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও কৃষ্ণা কাবেরীকে হত্যার সময় তার স্বামী ও সন্তানকে আঘাত করায় বিচারক পৃথক ধারায় আসামি জহিরুলকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত ও ৫০ হাজার টাকা জরিমানা করেন ট্রাইব্যুনাল।

তবে রায় ঘোষণার সময় আসামি জহিরুল ইসলাম পলাশ পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাও ইস্যু করেন ট্রাইব্যুনাল।

মামলার অভিযোগে জানা যায়, গত ২০১৫ সালের ৩০ মার্চ সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের ৩/১২ ইকবাল রোডে নিজ বাসায় খুন হন বিআরটিএর উপপরিচালক সীতাংশু শেখর বিশ্বাসের স্ত্রী ও মিশন ইন্টারন্যাশনাল কলেজের প্রভাষক কৃষ্ণা কাবেরী। ওই ঘটনায় সীতাংশু শেখরের বড় ভাই সুধাংশ শেখর মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় গত ২০১৬ সালের ৩০ মে গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক দেলোয়ার হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরের  বছরের ২০ এপ্রিল মামলার আসামি কে এম জহিরুল ইসলাম পলাশের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন ট্রাইব্যুনাল। বিচার কার্যক্রম চলাকালে বিভিন্ন সময়ে ২২ জন সাক্ষীর সাক্ষ্য সাক্ষ্যগ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

এর আগে গত ২৩ ডিসেম্বর রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজ ৩ জানুয়ারি দিন নির্ধারণ করেছিলেন ট্রাইব্যুনাল।

Show More

আরো সংবাদ...

Back to top button