প্রবাসের খবর

স্বস্তির নিঃশ্বাস কলকাতাতে

ঢাকা , ০৩ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণার পরে কলকাতাতে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন অনেকেই কারণ বঙ্গবন্ধু কন্ন্যা শেখ হাসিনা আবার প্রধানমন্ত্রীর আসনে বসতে চলেছেন।

ইতিমধ্যে নেত্রীকে ফোন করে শুভেচ্ছা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

কলকাতায় বাংলাদেশ উপ হাইকমিশনেও অনেক কলকাতাবাসী যোগাযোগ করে শুভেচ্ছা জানিয়েছেন।

কালের কণ্ঠকে বাংলাদেশ নির্বাচন নিয়ে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, নির্বাচনের ফলাফল বাংলাদেশের উন্নতিকে আরো ত্বরান্বিত করবে।

“সারা বিশ্ব জানে শেখ হাসিনা বাংলাদেশকে আরো উন্নতির পথে নিয়ে যাচ্ছেন… আশা করি এবার উন্নতির গতি আরো বাড়বে” বলেছেন শোভনদেব বাবু।

মুক্তিযোদ্ধারা পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করার পরে শোভন দেব বাবু ১৯৭১ সালের ডিসেম্বর মাসে যশোর গিয়েছিলেন মুক্তিযোদ্ধাদের সঙ্গে স্বাধীনতার উৎসবে অংশগ্রহণ করতে।

“বাংলাদেশের সঙ্গে আমার নিবিড় সম্পর্ক আর এই সম্পর্ক অনেকদিনের … আমার আবার সেই পুরনো দিনের কথা মনে পড়ছে বঙ্গবন্ধু কন্যার বিজয়ের পরে” বলেন শোভনদেব বাবু।

একি কথা বললেন, সাহিত্যিক সমরেশ মজুমদার, যার সঙ্গে নেত্রীর দীর্ঘদিনের সম্পর্ক।

“এতো ভালো লাগছে …আমি চেয়েছিলাম শেখ হাসিনার বিজয়। এবং ঠিক তাই-ই হলো। এই নির্বাচনের পরিণাম বাংলাদেশের জন্য মঙ্গল” বলেছেন সমরেশ বাবু।

নির্বাচনের আগে আগেই বাংলাদেশ ঘুরে এসেছেন সমরেশ বাবু আর ওই সফরে উনি চাক্ষুষ করেছেন কিভাবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে চলছে দেশ।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকার অর্থ হলো বাংলাদেশ নিরাপদ হাতে আছে বলেছেন সমরেশ বাবু।

নিরাপত্তার সঙ্গে সঙ্গে সমৃদ্ধির কথাও ভাবছেন অনেকে, যেমন টেকনো ইন্ডিয়ার কর্ণধার সত্যম রায় চৌধুরী।

“বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের কথা নিয়ে সারা দুনিয়া আলোচনা করছে… এইভাবে বিরাট ব্যবধানে জয়লাভের পরে, আমি নিশ্চিত যে শেখ হাসিনা সরকার দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আরো অনেক পদক্ষেপ গ্রহণ করবেন। আর এই প্রগতির পথে আমরা ওনার সঙ্গে পা মিলিয়ে চলতে চাই” বলেছেন সত্যম বাবু।

যেহেতু কলকাতার পত্রপত্রিকায় এবং টেলিভিশন চ্যানেলগুলো বাংলাদেশের নির্বাচনের অনেক খবর প্রকাশ করেছেন, তাই সাধারণ মানুষও অধীর আগ্রহে ফলাফল ঘোষণার অপেক্ষা করছিলেন।

“শেখ হাসিনার পুনর্নির্বাচনের ফলে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরো গভীর হবে এবং তা দুই দেশের জন্য সুসংবাদ। বিরোধী শক্তি যে বিশেষ কিছু করতে পারেনি, তার জন্য স্বস্তি অনুভব করছি” বলেছেন পাপিয়া দাস, একজন গৃহবধূ, যিনি বিয়ের পরে বাপের বাসা চট্টগ্রাম ছেড়ে কলকাতা চলে আসেন।

“বুকের ভেতর বাংলাদেশ আর বঙ্গবন্ধু…তাই শেখ হাসিনার এই জয় খুব আনন্দের” বলেছেন পাপিয়া।

Show More

আরো সংবাদ...

Back to top button