অধিনায়ক হিসেবে আমি নিজে সিদ্ধান্ত নেব না: মিরাজ

0
37

ঢাকা , ০৩ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

জাতীয় দলে অভিষেকের পর থেকেই দুর্দান্ত খেলছেন মেহেদী হাসান মিরাজ। ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া এই অলরাউন্ডার, মাত্র ২১ বছর বয়সেই বিপিএলে রাজশাহী কিংসের অধিনায়কের দায়িত্ব পেলেন।

মিরাজ আরও বলেন, রাজশাহী কিংসের হয়ে দুই বছর খেলে ভালো অভিজ্ঞতা হয়েছে। কিভাবে অধিনায়কত্ব করতে হয়, সেটা আমি রাজশাহীতে খেলার সময় ড্যারেন স্যামি এবং জাতীয় দলে খেলার সময় মাশরাফি ভাই এবং সাকিব ভাইয়ে কাছ থেকে শিখেছি। আশা করছি সেই অভিজ্ঞতা কাজে লাগাতে পারব।

অধিনায়ক হিসেবে বিদেশি ক্রিকেটারদের সামলানো প্রসঙ্গে মিরাজ বলেন, আসলে এটি আমার জন্য সহজ হয়ে যাবে। আমাদের কোচ ল্যান্স ক্লুজনার একজন ভালো মানের কোচ। এছাড়া টিম ম্যানেজমেন্ট অনেক অভিজ্ঞ। এটি আমার জন্য অনেক ভালো দিক। ওনারা আমাকে সাহায্য করবেন।

মিরাজ আরও বলেন, শুধু আমি একাই সিদ্ধান্ত নেব না। সকলের সমন্বয়ে সিদ্ধান্ত আসবে। কোচ-ম্যানেজমেন্ট সবার সিদ্ধান্তেই কাজ করা হবে। শুধু আমার আর কোচের সিদ্ধান্তে হবে না।

বিপিএলের সবশেষ পাঁচ আসরের মধ্যে একবার ফাইনালে খেলে রাজশাহী। ২০১৬ সালে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৫৬ রানে হেরে রানার্সআপ হয় ড্যারেন স্যামির নেতৃত্বাধীন রাজশাহী।

আসন্ন ষষ্ঠ আসরে রাজশাহীর লক্ষ্য নিয়ে মিরাজ বলেন, সবার মতো আমাদেরও স্বপ্ন ফাইনালে খেলার। তবে প্রথম টার্গেট দ্বিতীয় রাউন্ডে খেলা। সেটি করতে পারলে ফাইনালে খেলার চেষ্টা করব।