খেলাধুলা

কেপটাউনেও প্রোটিয়াদের আধিপত্য

ঢাকা , ০৩ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

কেপটাউন টেস্টেও দাপট দেখাচ্ছে বোলাররা। তবে এই দাপটের কথা শুধু দক্ষিণ আফ্রিকান বোলারদের ক্ষেত্রেই প্রযোজ্য। দ্বিতীয় টেস্টের প্রথম দিন ১৭৭ রানে প্রথম ইনিংসে পাকিস্তানকে অলআউট করে দিয়েছে স্বাগতিকরা। বোলারদের পর আধিপত্য দেখিয়ে খেলেছেন প্রোটিয়া ব্যাটসম্যানরাও। তারা দিন শেষ করেছে ২ উইকেটে ১২৩ রান তুলে। প্রথম টেস্টে জেতা প্রোটিয়ারা প্রথম ইনিংসে এখনও পিছিয়ে ৫৪ রানে।

সবুজ পিচে শুরুতে টস হেরে বাধ্য হয়ে খেলতে নামতে হয় পাকিস্তানকে। আগে থেকে জানা ছিলো এমন পিচে কঠিন পরীক্ষা দিতে হবে ব্যাটসম্যানদের। মাঠে নেমে সেই পরীক্ষায় ব্যর্থ হতেই হলো সরফরাজদের। ৮ ওভারে বিদায় নেন দুই ওপেনার। ফিল্যান্ডারের চোটে প্রথম টেস্টে দাপট দেখানো ডুয়ানে অলিভিয়ের এই টেস্টেও ধরা দিলেন মূল সেনানী হয়ে। তার বোলিং তোপে বিদায় নেন চারজন। অপর দিকে শুরুর আক্রমণে ছিলেন ডেল স্টেইন ও ভারনন ফিল্যান্ডার। এমন আক্রমণাত্মক বোলিংয়ের সামনে প্রতিরোধ দেওয়ার চেষ্টা করেন কেবল অধিনায়ক সরফরাজ আহমেদ ও শান মাসুদ। ফিফটি করেন সরফরাজ আর শান মাসুদ করেন ৪৪ রান। বোলার আমির ২২ রানে অপরাজিত থাকলেও তাকে সঙ্গ দিতে পারেনি কেউ।

প্রোটিয়াদের মাঝে সর্বোচ্চ ৪ উইকেট নেন অলিভিয়ের। প্রথম টেস্টে প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ উইকেটে শিকারের রেকর্ড করা স্টেইন নিয়েছেন ৩টি উইকেট। দুটি নেন কাগিসো রাবাদা আর একটি ফিল্যান্ডার।

প্রোটিয়া বোলারদের মতো পাকিস্তানের সমৃদ্ধ পেস আক্রমণ অবশ্য ভোগাতে পারেনি স্বাগতিকদের। উদ্বোধনী জুটিতে আসে ৫৬ রান। ডিন এলগারকে ২০ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন আমির। দিনের শেষটা আরও চওড়া হাসি নিয়ে বের হতে পারতো প্রোটিয়ারা। কিন্তু শেষ ওভারে শান মাসুদের বলে বোল্ড হয়ে বিদায় নিতে হয় ৭৮ রানে ব্যাট করতে থাকা এইডেন মারক্রামকে। অপরপ্রান্তে ২৪ রানে ব্যাট করছেন হাশিম আমলা।

Show More

আরো সংবাদ...

Back to top button