রাজনীতি

বিরোধীদলীয় নেতার পদকে উপ-প্রধানমন্ত্রীর মর্যাদা চান এরশাদ

ঢাকা , ০৬ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

সংসদে বিরোধী দলের নেতার পদকে উপ-প্রধানমন্ত্রীর মর্যাদা চান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একাদশ জাতীয় সংসদে বিরোধী দলের নেতা ঘোষণা করা এইচএম এরশাদ এ বিষয়ে স্পিকারের কাছে দাবি তুলবেন বলেও জানিয়েছেন তিনি।

রবিবার (৬ জানুয়ারি) সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর সংসদে বিরোধী দলের কার্যালয়ে বসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘বিরোধী দলের নেতার পদকে উপ-প্রধানমন্ত্রী ও দলের চিফ হুইপের পদকে প্রতিমন্ত্রীর মর্যাদা দেওয়ার জন্য নতুন আইন করতে আমরা স্পিকারের কাছে অনুরোধ জানাবো।’

বিরোধী দল হিসেবে কার্যকর ভূমিকা রেখে এবার সংসদকে প্রাণবন্ত করার চেষ্টা করবেন বলেও জানান তিনি।

শপথ নেওয়ার আগে শুক্রবার (৪ জানুয়ারি) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, একাদশ জাতীয় সংসদে তার দল জাতীয় পার্টি প্রধান বিরোধী দলের ভূমিকায় থাকবে। তিনি আরও জানান, এবার তার দলের কোনও সদস্য মন্ত্রিসভায় থাকবেন না।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি পদাধিকার বলে জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টির সদস্য হিসেবে প্রধান বিরোধী দলের নেতা ও পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদেরকে বিরোধী দলের উপনেতা হিসেবে ঘোষণা দেন। পৃথক এক সংবাদ বিজ্ঞপ্তিতে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে বিরোধীদলীয় চিফ হুইপ ঘোষণা করেন তিনি।

Show More

আরো সংবাদ...

Back to top button