রাজনীতি

চিরনিদ্রায় শায়িত সৈয়দ আশরাফুল ইসলাম

ঢাকা , ০৬ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জনপ্রশাসন মন্ত্রী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ আশরাফুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। রবিবার (৬ জানুয়ারি) বিকালে বাদ আছর রাজধানীর বনানী কবরস্থানের এ ব্লকে তার দাফন সম্পন্ন হয়।

রবিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম নামাজে জানাজা হয়। জানাজা শেষে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর কিশোরগঞ্জ ও ময়মনসিংহে তার জানাজা অনুষ্ঠিত হয়।
জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত জানাজায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের শীর্ষস্থানীয় ব্যক্তি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ১৪ দলের নেতারাসহ বিপুল সংখ্যক মানুষ যোগ দেন।
সৈয়দ আশরাফকে শেষ শ্রদ্ধা জানাতে বনানী কবরস্থানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ দলীয় নেতাকর্মীরা। ছিলেন সৈয়দ আশরাফের পরিবারের সদস্যরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র, বনানী থানা আওয়ামী লীগ ও বাংলাদেশ ছাত্রলীগ।
দাফন শেষে সৈয়দ আশরাফের চাচাতো ভাই এবং কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু দেশবাসীর কাছে তার ভাইয়ের জন্য দোয়া কামনা করেন।
গত বৃহস্পতিবার (৩ জানুয়ারি) ব্যাংককের একটি হাসপাতালে মারা যান সৈয়দ আশরাফুল ইসলাম। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি এক মেয়েসহ বহু আত্মীয়-স্বজন, গুণগ্রাহী এবং নেতাকর্মী রেখে গেছেন।
সৈয়দ আশরাফ দীর্ঘদিন ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। চিকিৎসাজনিত কারণে তিনি গত বছরের ১৮ সেপ্টেম্বর থেকে সংসদে অনুপস্থিত ছিলেন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

Show More

আরো সংবাদ...

Back to top button