খেলাধুলা

পাকিস্তানকে উড়িয়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার

ঢাকা , ০৬ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

কেপটাউন টেস্টে সফরকারী পাকিস্তানকে স্রেফ উড়িয়ে দিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় টেস্ট ৯ উইকেটের বিশাল এই জয়ে ৩ ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করে ফেলল ফাফ ডু প্লেসিসের দল। ২০০৭ সাল থেকে পাকিস্তানের বিপক্ষে কোনো সিরিজ হারেনি দক্ষিণ আফ্রিকা। এসময় ৬টি সিরিজের মধ্যে চারটিতে জয় ও দু’টিতে ড্র করেছে তারা। চলতি সিরিজে সেঞ্চুরিয়ানে টেস্টে তারা ৬ উইকেটে হারিয়েছিল পাকিস্তানকে।

কেপটাউনে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষেই জয়ের মঞ্চ তৈরি করে রেখেছিল দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে তাদের বোলিং দাপটে মাত্র ২৯৪ রানে অল-আউট হয়ে যায় পাকিস্তান। ফলে ম্যাচ জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন ছিল মাত্র ৪১ রান। সেই রান এক ঘণ্টাতেই তুলে ফেলে ডু প্লেসিসের বাহিনী। বল খেলতে হয়েছে মাত্র ৫৯টি।

জয়টা ১০ উইকেটে হওয়াটা অস্বাভাবিক ছিল না। কিন্তু ৪ রান করে আউট হন ডি ব্রুইন। আর ২ রান নিয়ে আহত অবসর হন তিন নম্বরে নামা হাশিম আমলা। ২৪ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ওপেনার ডিন এলগার। তার সঙ্গী হয়ে ৩ রানে অপরাজিত থাকেন অধিনায়ক ডু-প্লেসিস। ম্যাচ সেরা হয়েছেন প্রথম ইনিংসে ১০৩ রান করা ডু-প্লেসিস। আগামী ১১ জানুয়ারি থেকে জোহানেসবার্গে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

Show More

আরো সংবাদ...

Back to top button