খেলাধুলা

দেখা হলো বন্ধু!

ঢাকা , ০৬ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

দুজনকে সর্বশেষ ক্রিকেট ম্যাচে দেখা গিয়েছিল কবে? দিনক্ষণ বাকি সবাই ভুলে গেলেও স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের ভোলার কথা নয়। গত মার্চে সেই আলোচিত কেপ টাউন টেস্ট। এরপর এই প্রথম কোনো ম্যাচে এই দুজন। সেটিও পরস্পরের প্রতিযোগী হিসেবে! বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের অধিনায়ক স্মিথ। সিলেট সিক্সার্সের অধিনায়ক ওয়ার্নার। দুজনই প্রথমবার বিপিএলে খেলতে এসে প্রথম ম্যাচেই মুখোমুখি হয়ে গেলেন। অনেকটা কাকতালীয়ভাবেই!

ওয়ার্নার খেলবেন, আগেই জানা গিয়েছিল। স্মিথকে পেতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে কুমিল্লাকে। কেপ টাউন টেস্টের বল টেম্পারিং কাণ্ডের পর দুজনই দীর্ঘ মেয়াদে নিষিদ্ধ। এমনকি আইপিএল ও বিগব্যাশেও খেলার সুযোগ হারিয়েছেন। শাপে বর হিসেবে এই দুই তারকাকে এবার পেয়েছে বিপিএল। স্মিথকে কুমিল্লা ড্রাফটের পর দলে ভেড়ানোয় অবশ্য এ নিয়ে বাকি দলগুলো আপত্তি তুলেছিল। পরে তুলে নেওয়া হয়েছে আপত্তি।

স্মিথ শুধু বিপিএলে আসেননি, এসেছেন অধিনায়ক হয়েই। ধারণা করা হচ্ছিল, কুমিল্লার অধিনায়কত্ব নেবেন তামিম ইকবাল। তবে নেতৃত্বভার শেষ পর্যন্ত স্মিথই তুলে নিলেন কাঁধে। ২০১৬ সালে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন বানানো ওয়ার্নারের হাতে অধিনায়কত্ব সঁপে দিতে খুব একটা ভাবতে হয়নি সিলেটকে। গত মৌসুমের সিলেট অধিনায়ক নাসির হোসেনও এখনো পুরো ফিট কি না, এ নিয়ে ধোঁয়াশা আছে।

এত এত ঘটনার যোগফল শেষে ভালোই হলো। বিপিএলে আজ টস করতে নামলেন গত এক বছরে ক্রিকেট বিশ্বের সবচেয়ে তোলপাড় করা কাহিনির দুই মুখ্য চরিত্র! ম্যাচ শেষে সৌজন্য বিনিময় করে হাতও মেলালেন। দিনের সেরা মুহূর্ত হিসেবে তাই এটিকে বেছে নেওয়া যায় নির্দ্বিধায়!

Show More

আরো সংবাদ...

Back to top button