বিনোদন

নেটফ্লিক্সে ‘কমলা রকেট’

ঢাকা , ০৮ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

গত বছরের জুনে অর্থাৎ ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল নূর ইমরান মিঠু পরিচালিত কমলা রকেট। বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে চলেছে। সমালোচকেরাও ইতিবাচকভাবেই দেখেছেন নতুন এই পরিচালকের প্রথম ছবি। এবার বছরের শুরুতেই ছবিটি নিয়ে এল সুখবর। এখন ভিডিও দেখার ওয়েবসাইট নেটফ্লিক্সে দেখা যাবে ছবিটি। গতকাল থেকে আগামী পাঁচ বছর বিশ্বের যেকোনো দর্শক জনপ্রিয় এই সাইটে গিয়ে দেখতে পারবেন ছবিটি। এমনটাই জানালেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের পরামর্শক (চলচ্চিত্র) ও নির্মাতা আবু শাহেদ ইমন। গতকাল তিনি প্রথম আলোকে বলেন, ‘শুধু প্রেক্ষাগৃহের নয়, এখন অনলাইন দুনিয়াতে আমাদের সিনেমার বাজার সৃষ্টি হয়েছে এবং আয়ের সুযোগ তৈরি হয়েছে।’

আবু শাহেদ ইমন জানান, নেটফ্লিক্সে দেওয়ার ক্ষেত্রে কিছু নিয়মকানুন রয়েছে। সেই নিয়মকানুন মেনে ছবিটি দেওয়া হয়েছে। তারপর তাঁরা পছন্দ করেছেন। বেশ কিছুদিন ধরেই এই প্রক্রিয়া চলছিল।

নেটফ্লিক্সে নিজের নির্মিত প্রথম চলচ্চিত্র যাওয়ায় বেশ আনন্দিত নির্মাতা নূর ইমরান মিঠু। বললেন, ‘এখন থেকে সারা বিশ্বের মানুষ নেটফ্লিক্সের মতো একটা সাইট থেকে আমার ছবিটা দেখতে পাবেন। আশা করছি, এভাবে আমাদের চলচ্চিত্র সারা বিশ্বে পৌঁছে যাবে।’

ছবিটি গত বছর শ্রীলঙ্কার, ভারতের গোয়া, মুম্বাই, চেন্নাই, নেপালসহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে গিয়ে সমাদৃত ও পুরস্কৃত হয়েছে। শিগগিরই ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখা যাবে ছবিটি।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে কমলা রকেট ছবির চিত্রনাট্য লিখেছেন শাহাদুজ্জামান ও নূর ইমরান মিঠু। ছবিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, তৌকীর আহমেদ, জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ ও আবু রায়হান। জানা গেছে, এর আগে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত টেলিভিশন ও পিঁপড়াবিদ্যা ছবি দুটি নেটফ্লিক্সে দেখা গেছে। বাংলাদেশ থেকে তৃতীয় ছবি কমলা রকেট।

Show More

আরো সংবাদ...

Back to top button