জাতীয়

কর্মকর্তাদের সৎ থাকতে বললেন প্রতিমন্ত্রী, নিজেও থাকবেন

ঢাকা , ০৮ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে নবনিযুক্ত সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, আর্থিক স্বচ্ছতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করুন। সমাজের ইতিবাচক দিকগুলো তুলে ধরুন। এমন কিছু করবেন না যাতে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি হয়।

নিজেও সততার সঙ্গে দায়িত্ব পালন করবেন জানিয়ে তিনি বলেন, জাতির জনকের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই আজ আমরা স্বাবলম্বী হয়েছি, বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করছি। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর দুরদর্শী ও বিচক্ষণ নেতৃত্বে গত ১০ বছরে আমরা উন্নয়নের মহাসড়কে প্রবেশ করেছি। এ ধারা অব্যাহত রাখা ও চলমান কার্যক্রম এগিয়ে নেয়ার লক্ষে প্রধানমন্ত্রী আস্থা রেখে আমার ওপর এ মহান দায়িত্ব অর্পণ করেছেন। সততা ও নিষ্ঠার সঙ্গে অর্পিত এ দায়িত্ব পালন করতে চাই।

মঙ্গলবার দুপুরে তার প্রথম কর্মদিবসে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়ের সময় কে এম খালিদ এসব কথা বলেন। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে এ অনুষ্ঠানে তাকে অভিনন্দন জানান কর্মকর্তারা।

তিনি বলেন, সামনে দুইটি গুরুত্বপূর্ণ বর্ষ রয়েছে- তা হলো বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন। এ উপলক্ষে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে বিশেষ কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়কে শ্রেষ্ঠ মন্ত্রণালয়ে পরিণত করতে চাই। এ লক্ষে মন্ত্রণালয়ের কাজের অগ্রাধিকার তালিকা করে দ্রুততার সঙ্গে সেগুলো সম্পন্ন করব।

অনুষ্ঠানে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিবের রুটিন দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত সচিব রোকসানা মালেক এনডিসি, অতিরিক্ত সচিব মো. নিজাম উদ্দিন ও মো. আব্দুল মান্নান ইলিয়াসসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী এবং এর অধীন দফতর-সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

Show More

আরো সংবাদ...

Back to top button