ভোট হারানোর ভয়ে আলোচনায় বসছেন না মোদি, অভিযোগ ইমরানের

0
18

ঢাকা , ০৮ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

ইসলামাবাদের বিরুদ্ধে সন্ত্রাসে ইন্ধন জোগানোর অভিযোগ বরাবরই করে আসছে নয়া দিল্লি। তার জেরে আটকে গেছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক বৈঠক। ভারত সাফ জানিয়ে দিয়েছে, নাশকতায় ইন্ধন জোগানো বন্ধ না করলে শান্তিপূর্ণ বৈঠক সম্ভব নয়।

তবে দু’দেশের মধ্যে আলোচনা না এগোনোর দায় একতরফাভাবে ভারতের ঘাড়েই চাপিয়ে দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার দাবি, সামনে ভারতের লোকসভা নির্বাচন। সে কারণে পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে চায় না মোদি সরকার। ভোট হাতছাড়া হওয়ার ভয় রয়েছে তাদের।

সম্প্রতি তুরস্কের সংবাদ সংস্থা টিআরটি ওয়ার্ল্ডকে সাক্ষাৎকার দেন ইমরান খান। সোমবার রাতে সেটি সম্প্রচারিত হয়। তাতেই এমন মন্তব্য করতে দেখা গেছে তাকে।

দুই পরমাণু শক্তিধর রাষ্ট্র যুদ্ধে জড়ালে পরিস্থিতি ভয়ঙ্কর হতে পারে বলেও সতর্কবার্তা দিতে দেখা যায় ইমরানকে। তিনি বলেন, আগেও বলেছি, আবারো বলছি, দুই পরমাণু শক্তিধর রাষ্ট্রের মধ্যে যুদ্ধ কখনোই কাম্য নয়। তা আত্মঘাতী হওয়ার সমান। ঠাণ্ডা যুদ্ধও চালিয়ে যাওয়া উচিত নয়। কারণ যে কোনো মুহূর্তে বিপদ ঘনিয়ে আসতে পারে। বিরোধ যত গুরুতরই হোক না কেন, একমাত্র দ্বিপাক্ষিক বৈঠকের মাধ্যমেই তার সমাধান সম্ভব।