তাসকিনের পেস দাপটে ওয়ার্নারদের প্রথম জয়

0
17

ঢাকা , ০৯ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

ইনজুরির কারণে দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে আছেন তাসকিন আহমেদ। বিপিএল তাই তার কাছে নিজেকে প্রমাণের মঞ্চ। নিজেদের দ্বিতীয় ম্যাচে সেই কাজটা খুব ভালোভাবেই করে দেখালেন সিলেট সিক্সার্সের এই পেসার। ৪ ওভারে ২৮ রানে ৪ উইকেট তুলে নিয়ে দলকে এনে দিলেন প্রথম জয়। চিটাগং ভাইকিংসের বিপক্ষে রুদ্ধশ্বাস ম্যাচে আজ ৫ রানে জয় পেয়েছে ওয়ার্নার বাহিনী। সিলেটের দেওয়া ১৬৮ রানের জবাবে ৭ উইকেটে ১৬৩ রান তুলতে সক্ষম হয় চিটাগং।

বোলিংয়ে নেমেও চিটাগং ভাইকিংসের ব্যাটসম্যানদের চেপে ধরে সিলেটের বোলাররা। দলীয় ৬ রানেই মোহাম্মদ শাহজাদকে (৬) বোল্ড করেন তাসকিন আহমেদ। এই গতি তারকার দ্বিতীয় শিকার মোহাম্মদ আশরাফুল। মন্থর গতির ইনিংস খেলা অ্যাশের সংগ্রহ ২৩ বলে ২২ রান। অপর ওপেনার ডেলপোর্ট (৩৮) রান-আউট হলে চাপে পড়ে চিটাগং। অপর ওপেনার ডেলপোর্ট (৩৮) রান-আউট হলে চাপে পড়ে চিটাগং। অপর ওপেনার ডেলপোর্ট (৩৮) রান-আউট হয়ে যান। এরপর অধিনায়ক মুশফিক (৫) আর মোসাদ্দেক হোসেন (৮) অলক কাপালির শিকার হলে চাপে পড়ে চিটাগং।

ড্যামেজ কন্ট্রোল মিশনে নেমে জুটি গড়ার চেষ্টা করেন সিকান্দার রাজা এবং ফ্র্যালিংক। ২৮ বলে ৩৭ করা জিম্বাবুয়ের অল-রাউন্ডার সিকান্দার রাজাকে বোল্ড করে সেই জুটি ভাঙেন তাসকিন। এই তরুণ পেসারের চতুর্থ শিকার হন নাঈম হাসান (০)। ফ্র্যালিংক অপরাজিত থাকেন ২৪ বলে করা ৪৪ রান নিয়ে। তার একার প্রচেষ্টা ব্যর্থ করে ৫ রানে টুর্নামেন্টে প্রথম জয় পায় সিলেট। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রানে থামে চিটাগং ভাইকিংসের ইনিংস।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ডেভিড ওয়ার্নার এবং নিকোলাস পুরানের হাফ সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৮ রান তোলে সিলেট সিক্সার্স। যদিও শুরুতেই বিপদে পড়েছিল তারা। লিটন দাস আজ ফ্র্যালিংকের বলে ‘ডাক’ মেরে দেন। অল-রাউন্ডার নাসির হোসেন (৩) শিকার হন নাঈম হাসানের। জাতীয় দলের আরেক তারকা সাব্বির রহমানও ফ্র্যালিংকের বলে ‘ডাক’ মারেন। ৬ রানে ৩ উইকেট হারানো সিলেটের হাল ধরেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং আফিফ হোসেন ধ্রুব। আফিফ এদিন ওয়ার্নারের চেয়েও বেশি আক্রমণাত্বক ছিলেন।

আফিফের ২৮ বলে ৫ চার ৩ ছক্কায় গড়া ৪৫ রানের ইনিংসটি থামে খালেদ আহমেদের বলে শেহজাদের তালুবন্দি হয়ে। এরপর হাত খুলতে শুরু করেন ওয়ার্নার। তার সঙ্গে যোগ দেন ক্যারিবীয় তারকা নিকোলাস পুরান। ৪১ বলে বিপিএলে নিজের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন ডেভিড ওয়ার্নার। তার ৪৭ বলে ২ চার ১ ছক্কায় গড়া ৫৯ রানের ইনিংসটি থামে সেই ফ্র্যালিংকের বলে। পুরানও কোনো অংশে কম যাননি। ৩২ বলে ৩ চার ৩ ছক্কায় তুলে নেন হাফ সেঞ্চুরি। নির্ধারিত ২০ ওভারে সিলেটের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৬৮ রান। পুরান ৩২ বলে ৫২* এবং অলক কাপালি ২* রানে অপরাজিত থাকেন।