ভুয়া কার্ড গলায় ঝুলিয়ে ভারত যাচ্ছিলেন তারা

0
30

ঢাকা , ১০ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

বেনাপোল চেকপোস্ট দিয়ে সিঅ্যান্ডএফ কর্মচারীর ভুয়া আইডি কার্ড গলায় ঝুলিয়ে ভারতে প্রবেশের সময় পাচারকারীসহ চারজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বেনাপোল চেকপোস্ট থেকে তাদেরকে আটক করে বিজিবি। আটকরা হলেন- কুমিল্লার হোমনা থানার মহিষমারী গ্রামের নুরু মিয়ার ছেলে জসিম উদ্দিন (৫০), একই এলাকার মুগারচর গ্রামের মুনসুর মিয়ার ছেলে সেনুমিয়া (৫১), সেকেন্দারের ছেলে নাসির উদ্দিন (৪২) ও বেনাপোল পোর্ট থানার শাখারীপোতা গ্রামের শহিদুল ইসলামের ছেলে পাচারকারী দিদারুল ইসলাম (২৩)।

আটক জসিম উদ্দিন বলেন, পাচারকারী দিদারুল আমাদের কাছ থেকে ২০ হাজার টাকা নেয়। বিনিময়ে আমাদের তিনজনকে বেনাপোল-পেট্রাপোলের প্রধান সড়ক দিয়ে ভারতে পার করে দেয়ার কথা বলে। দিদারুল স্থানীয় এক কম্পিউটার থেকে আমাদের তিনজনের নামে সিঅ্যান্ডএফ কর্মচারীর ভুয়া কার্ড বানিয়ে গলায় ঝুলিয়ে দেয়। ভারতে প্রবেশের আগেই আমাদের আটক করে বিজিবি।

বেনাপোল আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব বলেন, গোপন সংবাদে জানতে পারি কয়েকজন লোক পাসপোর্ট ভিসা ছাড়া সিঅ্যান্ডএফ কর্মচারীর ভুয়া কার্ড গলায় ঝুলিয়ে ভারতে প্রবেশ করবে। এ সংবাদের ভিত্তিতে ওই পাচারকারীসহ চারজন ভারতে প্রবেশের আগে আটক করা হয়।

৪৯-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক পাচারকারীসহ চার অবৈধ অনুপ্রবেশকারী আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটকদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।