বিয়ে করলেন অভিনেতা অনি

0
28

ঢাকা , ১০ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

মঞ্চ ও টেলিভিশন নাটকের অভিনয়শিল্পী ওমর আয়াজ অনি বিয়ে করেছেন। স্ত্রী তামান্না ইসলাম রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের হৃদ্‌রোগ বিভাগের চিকিৎসক। পরিবারের পছন্দে তাঁরা দুজন বিয়ের কাজটি সেরেছেন বলে প্রথম আলোকে জানান অনি।

দুই যুগের মঞ্চজীবন অনির। শুরুটা নাটকের দল ত্রিবেণী দিয়ে হলেও ১৯৯৯ সালে নাগরিক নাট্যসম্প্রদায়ে যোগ দেন তিনি। এই দলের ‘ত্রয়লাস ও ক্রেসিদা’ নাটক দিয়ে আলোচনায় আসেন এই অভিনয়শিল্পী। এরপর থেকে টেলিভিশন নাটক, বিজ্ঞাপনচিত্র ও চলচ্চিত্রে নিয়মিত কাজ করে চলছেন তিনি।
গত ২৮ ডিসেম্বর কনে তামান্না ইসলামের বসুন্ধরা আবাসিক এলাকার বাসায় দুই পরিবারের ঘনিষ্ঠজনের উপস্থিতিতে অনির বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। আজ বৃহস্পতিবার সকালে অনি বলেন, ‘পারিবারিকভাবে আমাদের পরিচয়। তিন মাস ধরে আমরা একে অপরকে চিনি। মা আমাকে বলেছিলেন, ২৮ ডিসেম্বর আমরা সবাই তামান্নার বাসায় যাব। কথাবার্তা বলব। হঠাৎ আগের দিন সিদ্ধান্ত নেওয়া হলো, আমাদের আকদ হবে। কী আর করা। পরিবারের ইচ্ছেতে কবুল বলতে হলো।’

তামান্নাকে জীবনসঙ্গী হিসেবে পেয়ে আনন্দিত অনি। বললেন, ‘তাঁকে আমার সত্যি খুব পছন্দ হয়েছে। আমি খুবই ভাগ্যবান, তাঁর মতো একজন মানুষের সঙ্গে পরিচয় হয়েছে।’

শ্বশুরের চাকরিসূত্রে অনির স্ত্রী তামান্নার জন্ম নাইজেরিয়ায়। বেড়ে ওঠা বতসোয়ানায়। এখানে স্কুল-কলেজের পাট চুকিয়ে ভারতে এমবিবিএস পড়েন। গ্র্যাজুয়েশন শেষে যুক্তরাজ্যে এমআরসিপি পড়ছেন তিনি, পাশাপাশি ঢাকার অ্যাপোলো হাসপাতালের হৃট্‌রোগ বিভাগে কর্মরত। অনি অভিনয়ের পাশাপাশি শিক্ষকতাও করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার স্টাডিজ অ্যান্ড পারফরম্যান্স বিভাগে প্রভাষক হিসেবে আছেন। কিছুদিনের মধ্যে ওহিদুজ্জামান ডায়মন্ডের ‘রোহিঙ্গা’ সিনেমার শেষ লটের শুটিংয়ে যোগ দেবেন বলে জানান তিনি।
চুপিসারে বিয়ের কাজ সেরে নিলেও এ বছরের সুবিধাজনক সময়ে বন্ধু-শুভাকাঙ্ক্ষী ও আত্মীয়স্বজনদের নিয়ে একটি বড় অনুষ্ঠানের পরিকল্পনা করেছেন অনি। জানালেন, আগামী মার্চ মাসে স্ত্রীর এমআরসিপি চূড়ান্ত পরীক্ষা। ইচ্ছে আছে তারপর সবাইকে নিয়ে বিয়ে অনুষ্ঠান করার।