আইন ও আদালত

ইকসল ফুডের এমডিকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা , ১১ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

বেসিক ব্যাংক ঋণ কেলেঙ্কারির ঘটনায় মেসার্স ইকসল ফুড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলামের জামিনের বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে আদালতে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী একেএম ফজলুল হক। তবে আসামিপক্ষে কেউ উপস্থিত ছিলেন না।

আদেশের বিষয়টি নিশ্চিত করে আমিন উদ্দিন মানিক বলেন, গত বছরের ১৫ মে হাইকোর্ট তাকে জামিন দিয়ে রুল দিয়েছিল। ১৫ জুলাই আপিল বিভাগ দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে তার হাইকোর্টের দেয়া জামিন বাতিল করে দুই সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের কথা বলেছিলেন। এখন রুলও খারিজ হয়ে গেল। তার আত্মসমর্পণ না করে উপায় নেই। বর্তমানে সে পলাতক আছে।

ঘটনার বিবরণ উল্লেখ করে আমিন উদ্দিন আরও বলেন, বেসিক ব্যাংক বংশাল শাখা থেকে স্বাক্ষরবিহীন আবেদনের মাধ্যমে ঋণ নিয়ে সুদে-আসলে সাত কোটি ৮৫ লাখ ৩২ হাজার ৯৮৭ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক ২০১৭ সালের ৬ ডিসেম্বর তিনজনকে আসামি করে বংশাল থানার মামলা করেন।

মামলায় অন্য আসামিরা হলেন মেসার্স ইকসল ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের চেয়ারম্যান আতাউর রহমান ও বেসিক ব্যাংক বংশাল শাখার ম্যানেজার মো. সেলিম।

Show More

আরো সংবাদ...

Back to top button