খেলাধুলা

মিরাজকে নেতৃত্ব আয়ত্বের পরামর্শ মাশরাফির

ঢাকা , ১৩ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

দল ভালো না করলেও বল হাতে দ্যুতি ছড়াচ্ছেন মাশরাফি বিন মুর্তজা।

৫ ম্যাচে ১১.৪০ গড়ে, ৫.৭০ ইকোনমি রেটে ১০ উইকেট নিয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি। বিপিএলে ঢাকা পর্বের প্রথম ধাপের লড়াই আজ শেষ হচ্ছে। সর্বোচ্চ ১০ উইকেট নিয়ে মাশরাফি রয়েছেন সবার ওপরে। এক উইকেট কম নিয়ে যৌথভাবে রবি ফ্রাইলিঙ্ক ও শফিউল ইসলাম আছেন দুইয়ে।

মিরপুরে ভালো বোলিংয়ের রেসিপি কী? জানতে চাইলে মাশরাফি রোববার বলেছেন, ‘সঠিক লেন্থে বোলিং করা যেকোনো উইকেটে গুরুত্বপূর্ণ। মিরপুরের উইকেটে হয় কি…যদি আপনার বোলিং ভালো লেন্থে বেশি হয় সেক্ষেত্রে আপনার সফল হওয়ার সুযোগ বেশি থাকে।’

‘চট্টগ্রাম কিংবা সিলেটে আপনাকে ভালো বোলিং করতে হবে। কিন্তু মিরপুরের উইকেটে আপনার সফলতার হার বেশি থাকবে যদি আপনার ৮০ শতাংশ বল সঠিক লেন্থে করে থাকেন। ফ্ল্যাট উইকেটে আবার বোলিং বৈচিত্র্য প্রয়োজন। সিলেট কিংবা চট্টগ্রামে এটা গুরুত্বপূর্ণ। কিন্তু মিরপুরের উইকটে সঠিক লেন্থে বোলিং খুবই গুরুত্বপূর্ণ’- যোগ করেন মাশরাফি।

মিরপুরে আজ মেহেদী হাসান মিরাজের দল রাজশাহী কিংসের বিপক্ষে ৫ রানে হেরেছে মাশরাফির দল রংপুর। বড় মঞ্চে মিরাজের অধিনায়কত্বে দ্বিতীয় ম্যাচ জয়। মাঠের চাপ সামলে বেশ ভালো অধিনায়কত্ব করছেন মিরাজ। মিরাজের এ অভিজ্ঞতা আন্তর্জাতিক অঙ্গনে কাজে আসবে বলে বিশ^াস মাশরাফির।

‘বিপিএলে অধিনায়কের দায়িত্ব পালনে অবশ্যই মিরাজের জন্য অনেক ভালো হচ্ছে। ও এখান থেকে যতটুকু শিখবে আন্তর্জাতিক ম্যাচে ওর জন্য কাজে দিবে। শুধু আন্তর্জাতিক ম্যাচে অধিনায়কত্বের জন্য না, এখান থেকে যেন নেতৃত্বটাও নিতে পারে সেটাও গুরুত্বপূর্ণ। এটা যত তাড়াতাড়ি নিতে পারে তত ভালো। ওর জন্য অবশ্যই এটা অনেক ভালো যে এসব ম্যাচে অধিনায়কত্ব করছে।’

Show More

আরো সংবাদ...

Back to top button