অনিশ্চিত ‘মুন্নাভাই-থ্রি’র শুটিং

0
21

ঢাকা , ১৪ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

অনিশ্চিত হয়ে পড়েছে মুন্নাভাই সিরিজের তৃতীয় ছবির শুটিং। এ অনিশ্চয়তার পেছনের মূল কারণ হিসেবে রয়েছেন পরিচালক রাজকুমার হিরানি স্বয়ং। সম্প্রতি যৌন হেনস্তার অভিযোগ উঠেছে প্রখ্যাত এই পরিচালকের বিরুদ্ধে।

মুন্নাভাই এমবিবিএস, লাগে রহো মুন্নাভাই, থ্রি ইডিয়টস, পিকে, সাঞ্জুর মতো ছবির পরিচালনায় থাকা এই পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেছেন তারই প্রযোজনা প্রতিষ্ঠানের এক নারী সহকর্মী। হাফিংটন পোস্ট ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে মি টু-রে অভিযোগ আনা ওই নারী জানিয়েছেন, ‘২০১৮ সালে ‘সঞ্জু’ ছবির শুটিংয়ের সময় রাজকুমার হিরানি আমাকে কয়েকবার যৌন নির্যাতন করেছেন। ওই সময় নানাভাবে বাধা দেওয়ার চেষ্টা করে আমি ব্যর্থ হই। এরপর আমার মধ্যে ভীতি আর আতঙ্ক কাজ করছিল। তা থেকে কাটিয়ে উঠতে মাস ছয়েক সময় লেগেছে আমার। এবার আমি ঘটনাটি সামনে আনার সিদ্ধান্ত নিয়েছি’।

অন্যদিকে হাফিংটন পোস্ট ইন্ডিয়া জানিয়েছে, ‘রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ সামনে আসার পর ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’ ছবি থেকে বরখাস্ত করা হয়েছে ওই নারীকে। ছবিটির সহপ্রযোজক ছিলেন তিনি’।

সম্প্রতি পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে মুন্নাভাই সিরিজের অন্যতম অভিনেতা আরশাদ ওয়ার্সি জানান, ‘আমি জানি স্ক্রিপ্ট প্রায় তৈরি। অভিজিৎ যোশি এরই মধ্যে লেখার কাজ শেষ করেছেন। এখন ঘষামাজার কাজ চলছে। এ বছর মাঝামাঝি বা শেষ দিকে সিনেমাটি শুটিং ফ্লোরে পৌঁছাবে। আমি আর সঞ্জয় দত্ত তো আছিই। ব্যস, এটুকুই জানি’।

মুন্নাভাই সিরিজের প্রথম ছবি ‘মুন্নাভাই এমবিবিএস’ মুক্তি পেয়েছিল ২০০৩ সালের ১৯ ডিসেম্বর। সিরিজের দ্বিতীয় ছবি ‘লাগে রহো মুন্নাভাই’ মুক্তি পায় ২০০৬ সালের ১ সেপ্টেম্বর। এরপর এক যুগ পেরিয়ে গেলেও মুক্তি পায় নি এই সিরিজের কোনো ছবি। সম্প্রতি সিরিজটির তৃতীয় ছবির শুটিং শুরুর কথা থাকলেও পরিচালকের বিরুদ্ধে ওঠা যৌন হেনস্তার অভিযোগে অনিশ্চিত হয়ে পড়েছে এর শুটিং।