১৫ ফেব্রুয়ারি বিশ্ব ইজতেমা শুরু

0
259

ঢাকা , ২৪ জানুয়ারি , (ডেইলি টাইমস২৪):

এবারের বিশ্ব ইজতেমা হবে এক পর্বে। বিশ্ব ইজতেমা নিয়ে বিবাদমান দুই পক্ষ মিলে আগামী ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি বিশ্ব ইজতেমা আয়োজন করবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

আজ বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এর আগে গতকাল বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছিলেন, ফেব্রুয়ারি মাসে বিশ্ব ইজতেমা আয়োজনে মাওলানা জুবায়ের আহমেদ ও দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভীর অনুসারী দুই পক্ষ সম্মত হয়েছে। তখন দুই পক্ষ একসঙ্গেই ইজতেমা আয়োজনে সম্মত হয়।

আজ বৃহস্পতিবার এই দুই পক্ষের প্রতিনিধিদের সঙ্গে ফের বৈঠকে বসেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। পরে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, আগামী ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি এক পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

এ বছর জানুয়ারিতে ইজতেমা অনুষ্ঠানের কথা থাকলেও মাওলানা জুবায়ের ও দিল্লির মাওলানা সাদের অনুসারীদের বিরোধের মুখে গত বছরের ১৫ নভেম্বর ইজতেমা স্থগিতের ঘোষণা দেয় সরকার। গত ১ ডিসেম্বর তাবলিগ জামাতের দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষে টঙ্গীতে প্রাণহানির ঘটনাও ঘটে। এই দুই পক্ষের মধ্যে চরম বিরোধপূর্ণ অবস্থানের কারণে ইজতেমা আয়োজনে অনিশ্চয়তা দেখা দিয়েছিল।

গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সাংবাদিকদের বলেছিলেন, তাবলিগ জামাতের দুই পক্ষের দ্বন্দ্ব মিটে গেছে। ফেব্রুয়ারিতে তাঁরা একসঙ্গে ইজতেমা আয়োজনে সম্মত হয়েছেন। মাওলানা সাদ এবার ইজতেমায় যোগ দেবেন না। বৈঠকে সে রকম সিদ্ধান্ত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here