মালয়েশিয়া যাওয়ার পথে ৬ রোহিঙ্গা আটক, ৫ দালাল গ্রেপ্তার

0
25

ঢাকা , ১২ ফেব্রুয়ারি , (ডেইলি টাইমস২৪):

সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার পথে কক্সবাজারের টেকনাফ থেকে নারী-পুরুষসহ ৬ রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় জড়িত অভিযোগে ৫ দালালকে গ্রেপ্তার ও একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়েছে। মঙ্গলবার সকালে তাঁদের আটক ও গ্রেপ্তার করা হয়। আটক রোহিঙ্গারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী শিবিরে বসবাস করে।

গ্রেপ্তার দালালেরা হলেন টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়ার মোহাম্মদ নুরুল আবছার (৩৫) ও তাঁর ছোট ভাই মোহাম্মদ মনির (২৭), একই ইউনিয়নের মাঠপাড়ার মোহাম্মদ মুন্না (৩৫), সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ মিস্ত্রিপাড়ার মোহাম্মদ ইউনুস (৩২) ও একই ইউনিয়নের দক্ষিণপাড়ার মোহাম্মদ আমিন (৪৯)।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, দুটি মানব পাচার চক্রের সদস্যরা সোমবার গভীর রাতে কিছু রোহিঙ্গা নাগরিককে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচারের উদ্দেশ্যে টেকনাফের মহেশখালীপাড়া ও মাঠপাড়া এলাকায় জড়ো করেন। খবর পেয়ে সাবরাং খুরেরমুখ বিজিবির অস্থায়ী তল্লাশিচৌকির হাবিলদার মোহাম্মদ তাজুল ইসলামের নেতৃত্বে টহল দল ওই এলাকায় অভিযান চালিয়ে ২ নারী ও ৪ পুরুষসহ ৬ রোহিঙ্গাকে আটক করেছে। এ সময় একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়েছে। এ ঘটনায় ৫ দালালকে গ্রেপ্তার করা হয়েছে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী বলেন, আটক ওই রোহিঙ্গাদের নিজ নিজ শিবিরের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে এবং গ্রেপ্তার ৫ দালালকে জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।