খালেদা জিয়াকে না দেওয়া হচ্ছে মুক্তি, না সুচিকিৎসা

0
16

ঢাকা , ১২ ফেব্রুয়ারি , (ডেইলি টাইমস২৪):

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, খালেদা জিয়ার অসুস্থতা আরও বেড়েছে। তার সুচিকিৎসার কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তাকে না দেওয়া হচ্ছে মুক্তি, না সুচিকিৎসা। আজ মঙ্গলবার বেলা ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে তথ্যমন্ত্রীর দেওয়া বক্তব্যর জবাবে তিনি বলেন, এটা সবাই জানে যে প্রধানমন্ত্রীই সবকিছু নিয়ন্ত্রণ করেন। তিনি চাইলেই খালেদা জিয়া মুক্তি পাবেন।

গত শনিবার ইউএনবি কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব তথ্যমন্ত্রী বলেছিলেন, আদালতই নির্ধারণ করবেন খালেদা জিয়া মুক্তি পাবেন কি-না। আদালতই এখন তার ভবিষ্যৎ।

এ ছাড়াও ‘রোজ কেয়ামতের দিন পর্যন্ত বিএনপি অভিযোগ করবে’-ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, বিএনপির নালিশ মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের নালিশ।  অনাচার,  বাক স্বাধীনতা,  গণতন্ত্র কায়েম, ন্যায়বিচার, সুশাসন প্রতিষ্ঠার নালিশ। নজিরবিহীন মিডনাইট ভোটের বিরুদ্ধে নালিশ। আওয়ামী সরকারের অবৈধসত্তার বিরুদ্ধে নালিশ। এই নালিশ শুধু ন্যায় সঙ্গত নয়, এটি সময়ের দাবি।

সংবাদ সম্মেলনে তিনি কারাবন্দি খালেদা জিয়া, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, শামসুর রহমান শিমুল বিশ্বাস,  হাবিব-উন নবী সোহেল, সুলতান সালাউদ্দিন টুকু, আসলাম চৌধুরী, ফজলুল হক মিলনসহ হাজারো নেতাকর্মীর মুক্তি দাবি করেন।