ক্যাম্পাস

বন্ধের দিনেও ক্লাস

ঢাকা , ০৩ মার্চ , (ডেইলি টাইমস২৪):

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চলছে দুই দিনব্যাপী (শনিবার ও রোববার) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। রোববার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়।

বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডারে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কথা উল্লেখ থাকলেও রোববার ছয়টি অনুষদের ক্লাস হয়েছে। এতে ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট উপভোগ করতে পারেননি শিক্ষার্থীরা। ইভেন্টে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ক্লাস বাদ দিয়ে থাকতে হয়েছে মাঠে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

জানা যায়, প্রতি বছর বাকৃবিতে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে এবং অন্যান্য শিক্ষার্থীরা তা উপভোগ করে।

এদিকে, বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত ক্যালেন্ডারে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দুইদিন ছুটি হিসেবে উল্লেখ রয়েছে। বিগত বছরগুলোতে ওই দুইদিন বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ছুটি থাকলেও এ বছর ছয়টি অনুষদের ক্লাস হয়েছে।

তবে ছুটি জেনে অনেক শিক্ষার্থী বাসাই গিয়ে বিপাকে পড়েছেন। অনেকে ক্লাসের কথা শুনে তড়িঘড়ি করে বিশ্ববিদ্যালয়ে ফিরেছেন, আবার অনেকেই বাসা দূরে হওয়ায় বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে পারেননি। এতে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে এবং তা শেষ হয় রোববার। শনিবার সরকারি ছুটি থাকলেও রোববার পুরো দমে চলেছে শিক্ষার্থীদের ক্লাস।

ক্ষোভ প্রকাশ করে এক শিক্ষার্থী বলেন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বছরে কেবল একবারই হয়। এই দিনও আমাদের ক্লাস চলছে। আমাদের সবাইকে যেখানে আজকে মাঠে থাকার কথা ছিল সেখানে আমরা ক্লাস করেছি। আমাদের অনেক বন্ধু এবং বান্ধবী বাসাই চলে যাওয়ায় ক্লাসে উপস্থিত হতে পারেনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির বলেন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে রোববার ছুটি না থাকলেও সোমবার বিশ্ববিদ্যালয়ের ক্লাস ছুটি থাকবে।

বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ বলেন, বিশ্ববিদ্যালয়ের বন্ধের নোটিশ দেয়া হলে ক্লাস বন্ধ থাকবে, না দেয়া হলে ক্লাস বন্ধ থাকবে না। এখানে আমার বলার কিছু নেই।

Show More

আরো সংবাদ...

Back to top button