আশুলিয়ায় ঝুটের গুদামে ভয়াবহ আগুন

0
45

ঢাকা , ০৪ মার্চ , (ডেইলি টাইমস২৪):

সাভার উপজেলার আশুলিয়ায় একটি মার্কেটের নিচ তলায় থাকা সুয়েটার কারখানার সুতা এবং ঝুটের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যায় বাইপাইলের করিম সুপার মার্কেটের পঞ্চম তলা ভবনের আন্ডারগ্রাউন্ডে অবস্থিত আনজির এ্যাপারেলেস লিমিটেড সুয়েটার কারখানার সুতার গুদাম থেকে এ আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় হঠাৎ মার্কেটের নিচতলার আনজির এ্যাপারেলেস লিমিটেড স্যুয়েটার কারখানার সুতার গুদাম ঘর থেকে কালো ধোঁয়া বের হতে থাকে। এরপর সেখান থেকে আগুন দ্রুত মার্কেটের নিচতলার ঝুটের গোডাউনে ছড়িয়ে পড়লে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের কাজ করে। পরে ধামরাই ও সাভার ফায়ার সার্ভিসের আরো ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এলাকাবাসী জানায় ওই মার্কেটটিতে কেমিকেলের গুদাম রয়েছে। যে কোন সময় আরো বড় ধরনের আগুন লাগার ঘটনা ঘটতে পারে বলে তারা আশংকা করছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: আবদুল হামিদ জানান, সন্ধ্যায় আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেন। তবে সরু গলি ও কাজ করার মতো জায়গা না থাকায় আগুন নেভাতে কিছুটা বেগ পেতে হয়। দেওয়াল ভেঙ্গে ভিতরে ঢুকে কাজ করতে হয়েছে। এছাড়া আগুনের তীব্রতা বেশি থাকায় সাভার ও ধামরাই থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা যোগ দিলে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে।

ফায়ার সার্ভিসের জোন কমান্ডার আনোয়ারুল হক বলেন, তাৎক্ষণিক ভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।