রাজনীতি

শপথ নেব, তবে বৃহস্পতিবার নয়: মোকাব্বির খান

ঢাকা , ০৬ মার্চ , (ডেইলি টাইমস২৪):

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে বিজয়ী মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন, তবে তিনি আগামীকাল (বৃহস্পতিবার) শপথ নিচ্ছেন না। আজ বুধবার সন্ধ্যায় মোকাব্বির খান প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে বুধবার গণফোরাম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘অনিবার্য কারণবশত’মোকাব্বির খান বৃহস্পতিবার শপথ নিচ্ছেন না। দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আর কিছু উল্লেখ করা হয়নি।

সিলেট-২ আসন থেকে নির্বাচিত সাংসদ মোকাব্বির খান আজ বুধবার সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, ‘আগামীকাল (বৃহস্পতিবার) শপথ নিচ্ছি না, তবে শপথ নেব। গণফোরামের প্রেসিডিয়াম সদস্যদের বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে কাল (বৃহস্পতিবার) শপথ না নেওয়ার। তবে পরে শপথের নতুন তারিখ নির্ধারণ করা হবে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে মোকাব্বির খান ও সুলতান মোহাম্মদ মনসুর নির্বাচিত হওয়ার পর থেকেই শপথ নেওয়ার বিষয় নিয়ে শুরু হয় বিতর্ক। তাঁদের শপথ নেওয়া ইচ্ছা থাকলেও দলীয় সিদ্ধান্তে তা ঝুলে যায়। এর আগে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে তাঁরা বলেছিলেন, মার্চের প্রথমার্ধে তাঁরা শপথ নেবেন। তবে দল বলছিল, দলের সিদ্ধান্তের বাইরে গেলে ব্যবস্থা নেওয়া হবে।

পরে মোকাব্বির ও সুলতান মনসুর ৭ মার্চ শপথ নেওয়ার আগ্রহ জানিয়ে জাতীয় সংসদের স্পিকারের কাছে চিঠি দেন। স্পিকারের পক্ষ থেকেও জানানো হয়, ৭ মার্চ তাঁদের শপথ হবে। এর মধ্যেই আজ গণফোরামে নতুন সিদ্ধান্তের কথা জানা গেল।

গণফোরাম থেকে উদীয়মান সূর্য প্রতীক নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচন করে জয়ী হন দলটির প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান। শুরু থেকেই তিনি শপথ নেওয়ার ব্যাপারে আগ্রহী। অন্যদিকে সুলতান মোহাম্মদ মনসুর গণফোরাম থেকে মনোনয়ন নিলেও বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচন করে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত হন। তিনি শপথ নেওয়ার বিষয়ে আগ্রহী।

শপথের ব্যাপারে গত ৫ জানুয়ারি গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেছিলেন, শপথের ব্যাপারে তাঁরা ইতিবাচক সিদ্ধান্ত নেবেন। অবশ্য তার পরদিন ঐক্যফ্রন্টের নেতাদের বৈঠক শেষে মোস্তফা মোহসীন মন্টু সাংবাদিকদের জানান, তাঁরা কেউই শপথ নিচ্ছেন না।

Show More

আরো সংবাদ...

Back to top button