স্নাতকের ফলাফল ঘোষণার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

0
17

ঢাকা , ০৭ মার্চ , (ডেইলি টাইমস২৪):

স্নাতক (সম্মান) শ্রেণির চার বছরের কোর্স দীর্ঘ ছয় বছর পার হয়ে গেলেও এখনো পাচ্ছেন না পরীক্ষার ফলাফল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। ফলাফল প্রকাশের দাবিতে বিভাগের শিক্ষার্থীরা অবস্থান ধর্মঘট পালন করেছেন।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে বিভাগের সামনে এ অবস্থান ধর্মঘট পালন করেন শিক্ষার্থীরা। পরে বিভাগীয় প্রধান অধ্যাপক বিজয় ভূষণ দাস দ্রুত ফলাফল প্রকাশের প্রতিশ্রুতি দিয়ে শিক্ষার্থীদের শান্ত করেন।

বিভাগের শিক্ষার্থীরা কালের কণ্ঠকে জানান, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সেশন জটের কারণে স্নাতক (সম্মান) শ্রেণির চার বছরের কোর্স ছয় বছর লেগেছে। স্নাতক পরীক্ষা ২০১৮ সালের মে মাসে শেষ হয়। তবে এখনো ফলাফল প্রকাশিত হয়নি। একই সাথে ভর্তি পরীক্ষা দিয়ে ভর্তি হয়ে অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছে। কিন্তু আমরা এখনো স্নাতকের ফলাফল প্রকাশের অপেক্ষায়।

এ বিষয়ে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রধান অধ্যাপক ড. বিজয় ভূষণ দাস কালের কণ্ঠকে জানান, শিক্ষার্থীদের ফলোন্নয়ন ও বিভিন্ন সীমাবদ্ধতার কারণে এতোদিন ফলাফল দিতে পারিনি। আমরা ফলাফলের কাজ করছি, আগামী রবিবারে ফলাফল প্রকাশ করা হবে।