রাজনীতি

শপথের ৬ ঘণ্টা পরই মনসুরকে বহিষ্কার

ঢাকা , ০৭ মার্চ , (ডেইলি টাইমস২৪):

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে প্রাথমিক সদস্যপদ বাতিল করে দল থেকে সুলতান মোহাম্মদ মনসুরকে বহিষ্কার করেছে গণফোরাম। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা দলটির জানান সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু।

মন্টু বলেন, গণফোরাম থেকে বহিষ্কারের সঙ্গে সঙ্গে সুলতান মনসুরকে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যপদ থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে সকাল ১১টায় জাতীয় সংসদের শপথ কক্ষে তাকে শপথ বাক্য পাঠ করান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হন গণফোরাম নেতা সুলতান মনসুর। তবে একই দলের সিলেট-২ আসন থেকে নির্বাচিত প্রার্থী মুকাব্বির খান আপাতত শপথ নিচ্ছেন না বলে গণফোরাম থেকে বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সারা দেশে ঐক্যফ্রন্ট থেকে বিজয়ী ৮ জনের মধ্যে ধানের শীষে ৭ জন প্রার্থী বিজয়ী হয়। যাদের মধ্যে বিএনপি মনোনীত বিজয়ী ৬ প্রার্থী শপথ নেবেন না বলে দলটির পক্ষ থেকে একাধিকবার জানানো হয়।

এ সময় সুলতান মনসুর বলেন, ‘সকল কথার উত্তর আমি দেবো না। আমি জাতীয় ঐক্যফ্রন্টের একজন প্রতিনিধি। কাজেই জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি হিসেবে আমি সিদ্ধান্ত নিয়েছি। উনারা যা সিদ্ধান্ত নিয়েছেন উনারা নিবেন। তবে একটা কথা বলতে পারি জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতাকে জানিয়েই আমি এটা করেছি। এছাড়া আমি অন্য সাত নির্বাচিত সদস্যকে আহবান জানাচ্ছি তারা যেন ভবিষ্যতে শপথ নিয়ে জাতীয় সংসদে এসে জনগণের বক্তব্য তুলে ধরতে পারে।’

Show More

আরো সংবাদ...

Back to top button