তামিমও অনিশ্চিত!

0
37

ঢাকা , ০৭ মার্চ , (ডেইলি টাইমস২৪):

ওয়েলিংটন টেস্টে অনিশ্চিত হয়ে পড়েছেন মুশফিকুর রহিম। সম্ভবত তিনি খেলবেন না। সাকিব আল হাসান তো ইনজুরি আক্রান্ত। এবার দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ তামিম ইকবালকে নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা! দেশসেরা ওপেনার ডান কুঁচকিতে ব্যথা অনুভব করছেন। আজ ম্যাচের আগের দিন পর্যন্ত সেই ব্যথা থেকে গেছে। হ্যামিল্টনে ১২৬ এবং ৭৪ রানের ইনিংস খেলা দেশের সেরা এই ব্যাটসম্যানকে নিয়ে তাই দুশ্চিন্তায় পড়ে গেছে বাংলাদেশ দল।

হ্যামিল্টন টেস্টের পর থেকেই তামিম এই ব্যথা অনুভব করছেন। কুঁচকিতে ব্যথা হলে তো শুধু ব্যাটিংয়েই সমস্যা হবে না, দৌড়াতেও সমস্যা হবে। শেষ পর্যন্ত তামিম খেলতে না পারলে বাংলাদেশ দলের জন্য সেটি হবে মহাবিপদ। হ্যামিল্টন টেস্টের প্রথম ইনিংসে বাকীদের ব্যর্থতার মাঝে হাঁকান সেঞ্চুরি। দলের মোট রানের অর্ধেকের বেশি তার অবদান। দ্বিতীয় ইনিংসে দূর্ভাগ্যজনকভাবে আউট হলেও দারুণ শুরু এনে দেন দলকে। তামিমকে ছাড়া নিউজিল্যান্ডের সামনে কতটা করুণ অবস্থা হবে সেটা সহজেই অনুমেয়।

শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৪টা থেকে শুরু হতে চলা সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য যে ১২ জনের দল চূড়ান্ত হয়েছে তাতে তামিমের নাম আছে। তবে তিনি নিশ্চিত নন। ম্যাচের দিন সকালে ওয়েলিংটনে ফিটনেস টেস্ট দেবেন তিনি। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে তার একাদশে থাকার বিষয়ে। ২০১৭ সালে এই মাঠেই ডাবল সেঞ্চুরি করা সাকিব আর ১৫৯ রান কর মুশফিককে হারানো বাংলাদেশ দল আজ সারারাত নিশ্চয়ই প্রার্থনা করবে তামিমের সুস্থ হয়ে ওঠার।