আচরণবিধি লঙ্ঘন করে মসজিদে গিয়ে প্রচার চালালেন ছাত্রলীগের জিএস প্রার্থী

0
35

ঢাকা , ০৮ মার্চ , (ডেইলি টাইমস২৪):

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে আজ শুক্রবার দুপুরে প্রচার চালিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জুমার নামাজের পর মুসল্লিদের সামনে দাঁড়িয়ে নিজেদের প্যানেলের পক্ষে ‘ম্যান্ডেট’ চেয়ে বক্তব্য দেন তিনি। গোলাম রাব্বানী ছাত্রলীগের প্যানেল সম্মিলিত শিক্ষার্থী সংসদ থেকে ডাকসুর কেন্দ্রীয় সংসদে সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী।

ডাকসু নির্বাচনের আচরণবিধির ৫(ছ) ধারায় বলা হয়েছে, কোনো ধর্মীয় উপাসনালয়ে (যেমন: মসজিদ, মন্দির, গির্জা ইত্যাদি) কোনো ধরনের নির্বাচনী প্রচারণা চালানো যাবে না।

বিশ্ববিদ্যালয়ের মসজিদ হওয়ায় সেখানে মুসল্লিদের বেশির ভাগই ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, যাঁরা ডাকসু নির্বাচনের ভোটার। তাঁদের উদ্দেশে আজ দুপুরে বক্তব্য দেন গোলাম রাব্বানী। বক্তব্যের শুরুতে হৃদরোগে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সুস্থতার জন্য তিনি সবার দোয়া চান।

রাব্বানী বলেন, ‘২৮ বছরের অচলায়তন ভেঙে আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেই নির্বাচনে সম্মিলিত শিক্ষার্থী সংসদ সমর্থিত ও বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত শোভন-রাব্বানী-সাদ্দাম প্যানেলের জন্য আপনাদের দোয়া চাই। ইতিবাচক কাজের মাধ্যমে হাসিমুখে ভালোবাসা দিয়ে আমরা সবার মন জয় করতে চাই। আপনাদের কাছ থেকে ভালোবাসার ম্যান্ডেট চাই। আমি গোলাম রাব্বানী। আমার ব্যালট নম্বর ০৩, সাধারণ সম্পাদক পদপ্রার্থী। দোয়া করবেন যেন অতীতের ন্যায় ভাই হিসেবে আপনাদের পাশে থাকতে পারি।’

তবে জানতে চাইলে মসজিদে ভোট চাওয়ার বিষয়টি প্রথম আলোর কাছে অস্বীকার করেছেন গোলাম রাব্বানী। তিনি বলেন, মসজিদে তিনি ভোট চাননি। ওবায়দুল কাদের ও নিজেদের প্যানেলের জন্য দোয়া চেয়েছেন।