৭৮ উপজেলায় ভোট: সাত সাংসদকে সতর্ক করে ইসির চিঠি

0
38

ঢাকা , ০৯ মার্চ , (ডেইলি টাইমস২৪):

উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সাতজন সাংসদকে সতর্ক করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আইন লঙ্ঘন করায় তাঁদের এই চিঠি দেওয়া হয়। এই সাংসদেরা সবাই ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে নির্বাচিত।

ইসি সূত্র জানায়, উপজেলা নির্বাচনের আচরণবিধি অনুযায়ী সাংসদেরা নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। এই আইন না মানায় সাতজন সাংসদকে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে। রোববার প্রথম ধাপে ৭৮ উপজেলায় ভোট গ্রহণ করা হবে।

এই সাত সাংসদ হলেন—আছলাম হোসেন সওদাগর (কুড়িগ্রাম-১), এম এ মতিন (কুড়িগ্রাম-৩), মোতাহার হোসেন (লালমনিরহাট-১), ওয়ারেসাত হোসেন বেলাল (নেত্রকোনা-৫), আবু জাহির (হবিগঞ্জ-৩), মোয়াজ্জেম হোসেন রতন (সুনামগঞ্জ-১) ও জয়া সেনগুপ্ত (সুনামগঞ্জ-২)। সাত সাংসদই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের।

ইসি সচিবালয় সূত্র জানায়, সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল, জয়া সেনগুপ্ত ও মোতাহার হোসেনের বেআইনি কাজে ক্ষুব্ধ হয়ে ইসি যথাক্রমে নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ ও লালমনিরহাটের আদিতমারী উপজেলার নির্বাচন স্থগিত করে দিয়েছে।

এ ছাড়া অন্য সাংসদেরা যাতে আচরণবিধি মেনে চলেন, সে বিষয়টি মনে করিয়ে দেওয়ার জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে চিঠি লিখেছেন।