সাকিব না গেলে শেষ টেস্টে শফিউল!

0
27

ঢাকা , ০৯ মার্চ , (ডেইলি টাইমস২৪):

বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে নিউজিল্যান্ড সফরের দলে ডাক পেয়েছিলেন। তবে সেটা ছিল শুধু ওয়ানডের জন্য। দুর্ভাগ্য শফিউল ইসলামের, টিম কম্বিনেশনের কারণে একটি ম্যাচেও মাঠে নামা হয়নি। হতাশা নিয়েই দেশে ফিরতে হয়েছে এই পেসারকে।

তবে তার সেই হতাশা কাটতে পারে এবার। টেস্ট দলে নাম ছিল না। তবে নিউজিল্যান্ড সফরে ক্রাইস্টচার্চে অনুষ্ঠেয় তৃতীয় ও শেষ টেস্টের দলে দেখা যেতে পারে শফিউলকে। কোচ স্টিভ রোডসই নাকি তাকে খুব করে চেয়েছেন।

টাইগার দলের হেড কোচের এমন আগ্রহের কথা জাগো নিউজকে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি নান্নুর সঙ্গে আলাপেই জানতে পেরেছেন, শফিউল চলতি ঢাকা প্রিমিয়ার লিগে শক্তিশালী গাজী গ্রুপের বিপক্ষে মোহামেডানের হয়ে বিধ্বংসী বোলিং করেছেন। ম্যাচে ৫ উইকেট পেয়েছেন। তাই তাকে নেয়ার বিষয়ে আগ্রহী রোডস।

রোডসের এই আগ্রহের বিষয়টি জানিয়ে নান্নু বলেন, ‘কোচ স্টিভ তো শফিউলকে নিতে আগ্রহী। এ পেসারকে শেষ টেস্টে দলে চান হেড কোচ।’

চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ওয়ানডের পর টেস্টেও খেলা হচ্ছে না সাকিবের। তবে এখন অনেকটাই সুস্থ হয়ে উঠায় ক্রাইস্টচার্চে ১৬ মার্চ থেকে শুরু তৃতীয় টেস্টে খেলার সম্ভাবনার কথা শোনা যাচ্ছে।

যদিও প্রধান নির্বাচক জানালেন, সেই সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায়। কারণ, শুধু সুস্থ হয়ে উঠলেই হবে না, পাঁচদিনের টেস্ট খেলার মতো ফিটনেসও ফিরে পেতে হবে।

সেক্ষেত্রে সাকিব নিউজিল্যান্ডে না গেলে তৃতীয় টেস্টের দলে দেখা যেতে পারে শফিউলকে। নান্নুর কথাতেও সেই আভাসই পাওয়া গেল। তিনি বলেন, ‘যদি সাকিব যেতে না পারে তাহলে শফিউলকে পাঠানো হতে পারে।’