রাজনীতি

জামিনে মুক্তি পেলেন একাদশ সংসদে ধানের শীষের প্রার্থী

ঢাকা , ১০ মার্চ , (ডেইলি টাইমস২৪):

জামিনে মুক্তি পেয়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনের বিএনপির হয়ে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী মনোয়ার হোসেন খান। রোববার বিকেলে মাগুরা জেলা কারাগার থেকে মুক্তি পান তিনি। আলোচিত একটি পেট্রলবোমা হামলা মামলায় ২৯ নভেম্বর থেকে কারাগারে ছিলেন বিএনপির এই নেতা।

কারাগারে থেকে নির্বাচনে লড়ে ১৬ হাজার ৪৬৭ ভোট পান মনোয়ার হোসেন খান। তাঁর বিপরীতে ২ লাখ ৭৪ হাজার ১৩০ ভোট পেয়ে সাংসদ নির্বাচিত হন আওয়ামী লীগের সাইফুজ্জামান শিখর।

কারামুক্তির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মনোয়ার হোসেন প্রথম আলোকে জানান, সারা বাংলাদেশে যেভাবে নির্বাচন হয়েছে তাতে কারাগারের বাইরে থাকলেও ভোটের ফলাফলে তেমন কোনো পরিবর্তন আসত বলে মনে হয় না। নির্বাচনের আগে দীর্ঘদিন দেশের বাইরে ছিলেন তিনি। এখন জেলা ও কেন্দ্রের রাজনীতিতে সক্রিয় হবেন বলে জানিয়েছেন জেলা বিএনপির সাবেক এই সহসভাপতি।

২০১৫ সালে ২১ মার্চ মাগুরার মঘির ঢাল এলাকায় ট্রাকে পেট্রলবোমা হামলায় পাঁচ বালুশ্রমিক নিহত হন। ওই ঘটনায় হওয়া মামলায় অন্যতম আসামি মনোয়ার হোসেন। মনোনয়নপত্র দাখিলের পর ২৯ নভেম্বর মাগুরা জেলা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত।

Show More

আরো সংবাদ...

Back to top button