বিশ্ব রেকর্ডধারী সেই স্পিনারকে নিয়ে আইসিসির টুইট

0
20

ঢাকা , ১১ মার্চ , (ডেইলি টাইমস২৪):

মাত্র ৮ রানে ৬ উইকেট শিকার করে বিশ্বরেকর্ড গড়েন অজন্তা মেন্ডিস। ৩৪ বছর বয়সী এই অফ স্পিনারের জন্মদিন আজ। শ্রীলংকার এই তারকা ক্রিকেটারের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

২০১২ সালে টি-টায়েন্টি বিশ্বকাপে শ্রীলংকার হাম্বানটোটায় গ্রুপপর্বের ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক শ্রীলংকা ও জিম্বাবুয়ে। টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৮২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ৩৭ রান করে জিম্বাবুয়ে। এরপর অজন্তা মেন্ডিসের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে নিয়মিত বিরতিতে উইকেটে হারিয়ে ১৭.৩ ওভারে শেষ পর্যন্ত ১০০ রানে অলআউট জিম্বাবুয়ে। ৮২ রানে জয় পায় শ্রীলংকা।

৪ ওভারে দুই মেইডেনসহ ৮ রানে জিম্বাবুয়ের টপঅর্ডার ছয় ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান মেন্ডিস। তার অফ স্পিনের শিকার হন ভুষি সিবান্দা, ব্রান্ডন টেইলর, হ্যামিল্টন মাসাকাদজা, এল্টন চিগুম্বুরা, প্রসপার উতসেয়া ও কাইল জারিভস।রেকর্ড গড়া সেই ম্যাচে ছয় উইকেট শিকারের ভিডিও আপলোড করে জন্মদিনে মেন্ডিসকে হ্যাপি বার্থডে জানিয়েছে আইসিসি।

উল্লেখ্য, অজন্তা মেন্ডিসের সেই রেকর্ড আজও অক্ষত আছে। টি-টোয়েন্টিতে ৮ রানে ৬ উইকেট শিকার করা লংকান এই স্পিনার, ১৬ রানে অস্ট্রেলিয়ার ৬ উইকেট শিকার করে আরও একটি রেকর্ড গড়েছেন।