ছুটি কাটিয়ে ঢাকা লিগে মাশরাফি

0
27

ঢাকা , ১৪ মার্চ , (ডেইলি টাইমস২৪):

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে কিছুদিন ছুটি কাটিয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ছুটি শেষে ঢাকায় ফিরে আজকেই মাঠে যোগ দিয়েছেন। আবাহনীর জার্সিতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে খেলছেন।

গতবারের মতো এবারো তিনি আবাহনীকে নেতৃত্ব না দিয়ে সাধারণ খেলোয়াড় হিসেবে খেলছেন। নিউজিল্যান্ড থেকে ফেরার পর নিজের সংসদীয় এলাকা নড়াইলে গিয়ে কিছুদিন ‍কাজও করেছেন। সেখান থেকে ঢাকায় ফিরে পরিবার নিয়ে গিয়েছিলেন ভারতের মানালিতে। বেড়ানো শেষ হতেই মাঠে ফিরতে আর বিলম্ব করলেন না। আগামী জুন-জুলাইতে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। এর আগে ঢাকা প্রিমিয়ার লিগ ও আয়ারল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টুর্নামেন্টই জাতীয় দলের ক্রিকেটারদের জন্য প্রস্তুতির বড় মঞ্চ হয়ে থাকছে।

বৃহস্পতিবার ঢাকা লিগে নিজের প্রথম ম্যাচ খেলতে নামার আগে একদিন অনুশীলন করেছেন। বুধবার সকালে মিরপুরে অবস্থিত একাডেমিতে ঘাম ঝরিয়েছেন। রুবেল হোসেন, সাইফউদ্দিনদের সঙ্গে টানা বোলিং করেছেন নেটে। এরপর খানিকক্ষণ জিম করে প্রথম দিনের অনুশীলন শেষ করেছেন।

মাশরাফি ঢাকা লিগে শেষ মৌসুমটা অসাধারণ কাটিয়েছিলেন। আবাহনীর হয়ে ১৬ ম্যাচে ৩৯ উইকেট নিয়ে এক মৌসুমে সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ডও গড়েছিলেন। পুরো ক্যারিয়ারে গতবারই প্রথম হ্যাটট্রিকের স্বাদ পেয়েছিলেন তিনি। আবাহনীর শিরোপা জিততে তার দারুণ পারফরম্যান্স বড় ভূমিকা রেখেছিল।