ক্যাম্পাস

আরও ৩ অনশনকারী হাসপাতালে

ঢাকা , ১৫ মার্চ , (ডেইলি টাইমস২৪):

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে ভুখা মিছিলে অনশনরত আরও তিন শিক্ষার্থী অসুস্থ। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার বিকেলে রাজু ভাস্কর্যের সামনে থেকে এই মিছিলটি শুরু হয়। এনিয়ে পাঁচ অনশনকারী শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লেন।

বিকেলে অসুস্থ হওয়া শিক্ষার্থীরা হলেন- শোয়েব মাহমুদ, মিম আরাফাত মানব ও আল মাহমুদ। এসময় তাদের সহপাঠিরা তাদের রিকশাযোগে হাসপাতালে নিয়ে যান।

এর আগে অনশনকারী শিক্ষার্থী অনিন্দ্য মণ্ডল অসুস্থ হয়ে পড়েন। পরে শুক্রবার সকালে অসুস্থ হয়ে পড়েন দৃষ্টিপ্রতিবন্ধী রবিউল ইসলাম।

গত ১১ মার্চ অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে ‘প্রহসনের’ নির্বাচন আখ্যা দিয়ে পুনঃনির্বাচনের দাবিতে বামজোটের আটজন প্রার্থী ও সমর্থকরা মঙ্গলবার সন্ধ্যা থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন।

উল্লেখ্য, ডাকসু নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি পান ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পান ৯ হাজার ১২৯ ভোট।

নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

Show More

আরো সংবাদ...

Back to top button