১০ দিনে ১০ গান, আরফিন রুমির রেকর্ড!

0
42

ঢাকা , ১৫ মার্চ , (ডেইলি টাইমস২৪):

লম্বা সময় গান থেকে আড়ালে ছিলেন আরফিন রুমি। শঙ্কা ছিলো, হয়তো আর গানে ফেরা হবে না তুমুল জনপ্রিয় এই সংগীতশিল্পীর।

তবে সেসব আশঙ্কা তুড়ি মেরে উড়িয়ে দিলেন। গেল ১০ দিনে টানা ১০টি নতুন গান প্রকাশ করে। শুধু তা-ই নয়, সবক’টি গানের কথা, সুর, সংগীতায়োজন করেছেন রুমি নিজেই। প্রকাশ করেছেন নিজের নামে খোলা একটি ইউটিউব চ্যানেলে। আর গানগুলোর ভিডিও সাজিয়েছেন নিজের স্থিরচিত্র দিয়ে।
যেমনটা এর আগে বিশ্বের অন্য কোনও সংগীতশিল্পী ঘটিয়েছেন বলে হলফ করে বলতে পারছেন না কেউ। রুমির নিজেরও অবশ্য এতসব হিসাব-নিকাশে নেই।
৭ মার্চ প্রকাশিত গান:

শুধু এটুকু জানালেন, সম্প্রতি তিনি অস্ট্রেলিয়া সফরে যান। অংশ নেন কয়েকটি স্টেজ শোতে। ফাঁকে দেশটি ঘুরে দেখেন। ১৭ দিনে সমুদ্রসৈকতসহ দেশটির নানা নৈসর্গিক স্থানে ঘুরেছেন। নিজেকে নতুন করে উপলব্ধি করেছেন। সিদ্ধান্ত নিয়েছেন, দেশে ফিরেই আবার বসবেন গানের ঘরে। প্রতিদিন তৈরি করবেন নতুন একটি গান। দিনে দিনেই সেটি প্রকাশ করবেন নিজের ইউটিউব চ্যানেলে।
১২ মার্চ প্রকাশিত গান:

রুমি বলেন, ‘এটা আসলে আত্মোপলব্ধির মতো বিষয়। অস্ট্রেলিয়া সফর আমাকে আবার নতুন করে ঘুরে দাঁড়াবার সাহস জুগিয়েছে। দেশে ফিরেই কাজ শুরু করি। লেখা-সুর-সংগীতায়োজন করে প্রতিদিন একটি গান প্রকাশ করা মোটেই সহজ কাজ নয়। তবুও গত ৫ মার্চ থেকে আমি চেষ্টাটা অব্যাহত রেখেছি। বিষয়টিকে আমি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। এই চ্যালেঞ্জ নিজের সঙ্গে নিজের।’
১০ মার্চ প্রকাশিত গান:

যেমন কথা তেমন কাজ, গত ৫ মার্চ থেকে শেষ ১৪ মার্চ পর্যন্ত আরফিন রুমি প্রতিদিন প্রকাশ করেছেন একটি করে নতুন গান। প্রথম গানটির নাম ‘তবু তোমাকে চাই’। এরপর যথাক্রমে প্রকাশ হয় ‘কে যে সে’, ‘ঋণী’, ‘টুকরা টুকরা টুকরা’, ‘এলোমেলো’, ‘জানো কি’, ‘এই যে শোনো’, ‘তুমি কার আমি কার’, ‘কথা দাও’ এবং সর্বশেষ ১৪ মার্চ প্রকাশ হয় ‘ও দয়াল নবী’ গানটি।
১৪ মার্চ প্রকাশিত গান:

রুমি বললেন, ‘এভাবে ঠিক কতদিন চালাবো এখনও সিদ্ধান্ত নিইনি। তবে গানে আবার পুরোদমে ফিরে আসতে চাই। তারই প্রস্তুতি এটা। জানি এখন ভিডিওর যুগ, তবে আমি এখনও অডিওতেই ভরসা খুঁজছি। আমার বিশ্বাস, ভালো গান হলে শ্রোতারা সেটি শুনবেই।’
বলে রাখা দরকার, গত ১০ দিনে প্রকাশিত আরফিন রুমির গানের মধ্যে স্থান পেয়েছে প্রায় সব রকমের গান। রোমান্টিক, বিরহ, এমনকি ধর্মীয় গানও স্থান পেয়েছে এই তালিকায়।
৫ মার্চ প্রকাশিত গান:

প্রসঙ্গত, ব্যক্তিগত জীবনের কিছু জটিলতায় পড়ে আরফিন রুমি প্রায় তিন বছর গানে অনিয়মিত ছিলেন।