ক্যান্সার না হলেও এরশাদকে দেওয়া হয় ক্যান্সারের চিকিৎসা

0
20

ঢাকা , ১৫ মার্চ , (ডেইলি টাইমস২৪):

জাতীয় পার্টির মহাসচিব ও সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, চিকিৎসকদের ভুল চিকিৎসায় এরশাদ গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। তার ক্যান্সার না হলেও তাকে ক্যান্সারের ওষুধ দেন চিকিৎসকরা।

অথচ সিঙ্গাপুরের চিকিৎসকরা জানিয়েছেন, তার ক্যান্সার হয়নি। ফলে ভুল চিকিৎসায় লিভারসহ শারীরিকভাবে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি।

রবিবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের সফরসঙ্গী হিসেবে রংপুরে গিয়ে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন মসিউর রহমান রাঙ্গা।

জাপার মহাসচিব বলেন, এইচএম এরশাদ ভুল চিকিৎসার শিকার হয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন। ভুল করে তাকে ক্যান্সারের চিকিৎসা দেওয়া হয়েছে। ফলে তার লিভার ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি রক্তে হিমোগ্লোবিন কমে গিয়েছিল।

মসিউর রহমান রাঙ্গা অভিযোগ করে বলেন, জাপা চেয়ারম্যানের ভুল রিপোর্ট দেওয়া হয়। ওই রিপোর্টে ক্যান্সারের কথা উল্লেখ করা হয়। সেই মতে তাকে ক্যান্সারের চিকিৎসা দেওয়া হয়। ভুল ওষুধ প্রয়োগের ফলে তার স্বাস্থ্যের অবনতি ঘটে। লিভার ক্ষতিগ্রস্ত হওয়ার ফলে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। হাঁটা-চলা করতে পারতেন না। পরে তাকে সিঙ্গাপুরে নেওয়া হলে ভুল চিকিৎসার বিষয়টি ধরা পড়ে। তবে সিঙ্গাপুরে চিকিৎসা নেওয়ার পর তিনি এখন অনেকটা সুস্থ। হুইল চেয়ার ছাড়াও চলাফেরা করতে পারেন তিনি।

চারদিনের সফরে এখন রংপুরে অবস্থান করছেন এরশাদ। দুপুরে হেলিকপ্টারযোগে রংপুর সেনানিবাসে পৌঁছান তিনি। এরপর সেনানিবাস থেকে প্রথমে তার নির্মাণাধীন বাসভবন পল্লী নিবাসে যান। সেখান থেকে নগরীর গ্র্যান্ড প্যালেস হোটেলে ওঠেন তিনি।