যাত্রা শুরু করলো পদ্মা ব্যাংক

0
20

ঢাকা , ১৬ মার্চ , (ডেইলি টাইমস২৪):

চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো। শনিবার (১৬ মার্চ) রাজধানীর হোটেল ওয়েস্টিনে লোগো উন্মোচনের মাধ্যমে যাত্রা শুরু করে নতুন এই ব্যাংক।
এ নিয়ে দেশে কার্যক্রম শুরু করা বাণিজ্যিক ব্যাংকের সংখ্যা দাঁড়ালো ৫৮-তে।

গত ২৯ জানুয়ারি বাংলাদেশ ব্যাংক থেকে অনুমোদন পায় পদ্মা ব্যাংক। ব্যাংকটির ৬৮ শতাংশ শেয়ারের অংশীদার চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক সোনালী, অগ্রণী, জনতা ও রূপালী এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।
দেশব্যাপী ৫৭টি শাখা ও আধুনিক ব্যাংকিং সুবিধা নিয়ে কাজ শুরু করলো পদ্মা ব্যাংক লিমিটেড।

আলোচিত ফারমার্স ব্যাংক লিমিটেড নতুন এই পদ্মা ব্যাংক লিমিটেড নামে আত্মপ্রকাশ করলো। ২০১৩ সালে ফারমার্স ব্যাংক যাত্রা শুরু করেছিল। এর চেয়ারম্যান ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থ উপদেষ্টা মশিউর রহমান। আরও উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত এবং ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু।

লোগো উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুস সালাম আজাদ, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামস-উল-ইসলাম, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আতাউর রহমান প্রধান, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক।
পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু নিজ নিজ বক্তব্যে ব্যাংকের ভবিষ্যৎ কর্ম পরিকল্পনার কথা জানান। চলতি ও আগামী মাসে সম্ভাব্য নতুন ও আকর্ষণীয় প্রোডাক্ট লঞ্চিং সম্পর্কেও জানান তারা।