রাজনীতি

ছয় সরকারি চাকুরের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

ঢাকা , ১৬ মার্চ , (ডেইলি টাইমস২৪):

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ছয় সরকারি কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে আজ শনিবার দুপুরে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী এহসানুল হাকিম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

এহসানুল হাকিম জেলা আওয়ামী লীগের সদস্য ও বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি ছয়জনের বিরুদ্ধে পৃথক পৃথক অভিযোগ দায়ের করেছেন। এর আগে তিনি সোনালী ব্যাংকের কর্মকর্তা ইদ্রিস আলী ফকিরের নামে লিখিত অভিযোগ দিয়েছিলেন।

অভিযুক্ত ব্যক্তিরা হলেন বালিয়াকান্দি সরকারি কলেজের ভূগোল বিভাগের প্রভাষক রকিবুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম, বালিয়াকান্দি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নারিয়ার ইউপি চেয়ারম্যান মো. আবদুস সালাম, বালিয়াকান্দি উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের ভিইএ আজিজুল ইসলাম, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য সহকারী (এএইচআই) সোহেল ফকির ও মীর মশাররফ হোসেন স্মৃতি কমপ্লেক্সের এমএলএসএস খন্দকার জিয়াউল আলাল।দায়ের করা অভিযোগে বলা হয়েছ, অভিযুক্তরা সরকারি চাকরিজীবী হলেও জনসমক্ষে নির্বাচনী এলাকায় পক্ষপাতমূলক কথাবার্তা বলে জনসাধারণের মধ্যে বিরূপ প্রভাব বিস্তার করছেন। এটি সরকারি চাকরিজীবী বিধিমালা আইনের পরিপন্থী। এতে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এটি নির্বাচনী এলাকার জনগণের কাছে সন্দেহজনক বিষয়।

এহসানুল হাকিম প্রথম আলোকে বলেন, তাঁরা সবাই সরকারি চাকরিজীবী হয়েও নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে বিভিন্ন স্থানে প্রচারণা চালাচ্ছেন। এটি নির্বাচনী আচরণবিধির পরিপন্থী।

এ ঘটনায় অভিযুক্ত ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম সুমন অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘আমি সরকারি চাকরি করি। আচরণবিধি ভঙ্গ করিনি। আর এ সংক্রান্ত কোনো পত্রও হাতে পাইনি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মাসুম রেজা প্রথম আলোকে বলেন, অভিযোগ পাওয়ার পর দুপুরে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এ বিষয়ে ২৪ ঘণ্টার মধ্যে সুস্পষ্ট বক্তব্য দিতে বলা হয়েছে। কারণ দর্শাতে ব্যর্থ হলে অভিযোগ সত্য বলে গণ্য হবে এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও নির্বাচন কমিশনের কাছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে।

আগামী ২৪ মার্চ বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে তিনজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী হয়েছেন। চেয়ারম্যান পদপ্রার্থীদের মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আজাদ (নৌকা), এহসানুল হাকিম ওরফে সাধন (মোটরসাইকেল) ও আশরাফ মোল্লা (আম)।

Show More

আরো সংবাদ...

Back to top button