আন্তর্জাতিক

ক্রাইস্টচার্চে মসজিদে হামলা: এখনো নিখোঁজ ১৪ জন

ঢাকা , ১৬ মার্চ , (ডেইলি টাইমস২৪):

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে জোড়া হামলার ঘটনার পর থেকে ৯ ভারতীয়সহ ১৪ জন নিখোঁজ রয়েছেন। ভারতের এনডিটিভি জানিয়েছে,‌ এ ঘটনায় হায়দরাবাদে থাকা একটি পরিবারের দুই সদস্যের মধ্যে একজন নিহত হয়। ওই ঘটনায় সর্বশেষ ৪৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

ভারতীয় বংশোদ্ভূতদের নিরূদ্দেশ হওয়ার খবর নিউজিল্যান্ডের ভারতীয় দূতাবাস জানিয়েছে। নিহত ৪৯ জনের রয়েছেন ২ জন ভারতীয়। তৃতীয়জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন এআইএমআইএমএর নেতা আসাদুদ্দিন ওয়াইসি।

উল্লেখ্য, শুক্রবার বেলা দেড়টার দিকে ক্রাইস্টচার্চে আল নূর নামের মসজিদে এই হামলা হয়। আল নূর ছাড়াও হামলা হয়েছে ক্রাইস্টচার্চের আরেকটি মসজিদেও। এতে সব মিলিয়ে ৪৯ জন নিহত হয়এবং আহতের সংখ্যা ২০।

প্রাথমিক তদন্তের পর এই হামলার ঘটনাটিকে ‘সন্ত্রাসবাদ’ বলে অ্যাখ্যা দিয়ে পুলিশ জানিয়েছে, এর নেপথ্যে বর্ণবিদ্বেষের বীজও লুকিয়ে থাকার সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না কোনোভাবেই।

হামলা চালিয়েছে এক অস্ট্রেলিয় নাগরিক। এএফপি বলছে, পশ্চিমা কোনো দেশে মুসলিমদের বিরুদ্ধে এই হামলার ঘটনা সবচেয়ে ভয়াবহ। প্রত্যক্ষদর্শীরা বলছেন, খুব কাছ থেকে হামলাকারীরা মানুষদের গুলি করে হত্যা করে।

Show More

আরো সংবাদ...

Back to top button