রাজনীতি

ত্রাসের পরিবেশ তৈরি হয়েছে সারাদেশে

ঢাকা , ১০ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

‘নিরীহ মানুষের ওপর হয়রানিমূলক মামলা দিয়ে, মানুষকে গ্রেফতার ও নানাভাবে নাজেহাল করে সারাদেশে ত্রাসের পরিবেশ সৃষ্টি করা হয়েছে।’ এমন অভিযোগ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ অভিযোগ করেন।

বিবৃতিতে তারা বলেন, জনসমর্থনহীন সরকার ক্ষমতায় টিকে থাকতে এভাবে আতঙ্কের পরিবেশ তৈরি করেছে। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই সরকারকে সমুচিত জবাব দিতে হবে। একদলীয় কর্তৃত্ববাদী শাসনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।

সিপিবির ঢাকার শান্তিনগর শাখার সম্পাদকমণ্ডলীর সদস্য, প্রাইভেট কারস ড্রাইভার্স ইউনিয়নের নেতা হোসেন আলীর গ্রেফতার এবং তাকে তিনদিনের রিমান্ডের তীব্র নিন্দা জানিয়ে সিপিবি নেতৃবৃন্দ এ বিবৃতি দেন।

বিবৃতিতে তারা আরও বলেন, ৮ এপ্রিল হোসেন আলী পেশাগত দায়িত্ব পালন করতে ইপিজেড এলাকায় যান। সেখানে সম্পূর্ণ বিনা উস্কানিতে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে। পরবর্তী সময়ে আশুলিয়া থানা কল্পিত নাশকতার সঙ্গে তাকে যুক্ত করে এক গল্প ফাঁদে এবং তার নামে আটটি ধারায় মামলা সাজায়।

মঙ্গলবার আদালত পুলিশের দাবি অনুযায়ী তাকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। নেতৃবৃন্দ এ গ্রেফতার ও রিমান্ডের তীব্র নিন্দা জানান। অবিলম্বে হোসেন আলীর নিঃশর্ত মুক্তি দাবি করেন তারা।

Show More

আরো সংবাদ...

Back to top button