রেফারি জয়া

0
34

ঢাকা , ১১ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

আগামী ২২ এপ্রিল শুরু হবে ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’। প্রথমবারের মতো বড় পরিসরে এই আয়োজন করা হচ্ছে। এর শুভেচ্ছাদূত হিসেবে রয়েছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

ব্যতিক্রমধর্মী টুর্নামেন্টে রূপান্তর করার জন্য নানা উদ্যোগ হাতে নিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ। তারই একটি অংশ হিসেবে টুর্নামেন্ট নিয়ে তৈরি হয়েছে থিম সং। এর মডেল হয়েছেন জয়া আহসান। গতকাল বুধবার এটি মুক্তি পেয়েছে। ‘বিজয় মশাল’ শিরোনামের গানের ভিডিওতে দেখা গেছে অদম্য জয়া আহসানকে।

গানটিতে তুলে ধরা হয়েছে বাংলার নারীদের এগিয়ে চলার বার্তা। আর ভিডিওতে জয়া আহসানকে দেখা যাচ্ছে একজন রেফারির ভূমিকায়। জয়া আহসান বলেন, ‘গানটি আপনারা দেখছেন। খেলা চলাকালীন সময়ে প্রতিদিন আমি খেলার মাঠেও উপস্থিত থাকবো। মেয়েদের নিয়ে এই আয়োজন নারীর ক্ষমতায়নেরও একটি উজ্জ্বল দৃষ্টান্ত। আমি যেমন এতে অংশ নিয়ে খেলোয়াড়দের উৎসাহ দেবো, তেমনি তাদের গল্প আমাকেও অনুপ্রেরণা জোগাবে।’

‘তুমি যাও এগিয়ে শত বাধা পেরিয়ে, পথেরই কাঁটা থাক পথেই পড়ে, দাও ডানা উড়িয়ে যাও সীমা ছাড়িয়ে, আলোর ভোরে সাজো নতুন করে’— এমন কথার গানটি লিখেছেন ফয়সাল রদ্দি ও রাকিব হাসান রাহুল।

গানটির সুর-সংগীতায়োজন করেছেন অদিত। এতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ, দিলশাদ নাহার কনা, এলিটা করিম, সাবরিনা পড়শী, অদিতি রহমান দোলা ও সাবিয়া হানিফ কুমকুম। ভিডিওটি নির্মাণ করেছেন আশফাকুজ্জামান বিপুল।

এদিকে ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’-এর সঙ্গে প্রথমবারের মতো যুক্ত হয়েছে আরটিভি। এ উপলক্ষে সাতটি বিশেষ নাটক নির্মাণ করছে চ্যানেলটি। আগামী ২০-২৭ এপ্রিল এ বিশেষ নাটকগুলো প্রচারিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here